ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিহত তিন পোশাকশ্রমিকের পরিবারকে বিজিএমইএ’র আর্থিক সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
নিহত তিন পোশাকশ্রমিকের পরিবারকে বিজিএমইএ’র আর্থিক সহায়তা

ঢাকা: সাম্প্রতি বেতন বাড়ানোর দাবি আদায়ে আন্দোলনে নেমে নিহত তিন পোশাকশ্রমিকের পরিবারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

নিহত শ্রমিক আঙ্গুয়ারা খাতুন, রাসেল হাওলাদার ও মো. ইমরানের শোকসন্তপ্ত পরিবারের কাছে আর্থিক সহায়তার চেকগুলো তুলে দেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

শনিবার (১১ নভেম্বর) বিজিএমইএ কমপ্লেক্সে চেক হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, পরিচালক ইনামুল হক খান বাবলু ও পরিচালক হারুন অর রশীদ।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, তৈরি পোশাক শিল্পকে আজকের সম্মানজনক অবস্থানে নিয়ে আসার পেছনে লাখো পোশাক শ্রমিকের অমূল্য অবদান রয়েছে।

তিনি পোশাকখাতে শ্রমিকদের কল্যাণের ওপর জোর দিয়ে বলেন, শিল্প ও শ্রমিক একে অপরের পরিপূরক। শিল্প ভালো থাকলে শ্রমিক ভালো থাকবে। তিনি শ্রমিক ও উদ্যোক্তা মিলে একসঙ্গে শিল্পকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

ফারুক হাসান আরও বলেন, আমাদের তৈরি পোশাক শিল্পের সাফল্যে প্রতিটি পোশাক শ্রমিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আমাদের কাছে শ্রমিকদের কল্যাণ সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং তাদের অধিকার ও স্বার্থ সমুন্নত রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

দেশের অর্থনৈতিক উন্নয়নে পোশাক শিল্পের তাৎপর্য তুলে ধরে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক শিল্প দেশের বৃহত্তম রপ্তানি আয়ের খাত হওয়ার পাশাপাশি, লাখো লাখো শ্রমিক ও তাদের পরিবারদের জন্য জীবন-জীবিকার প্রধানতম উৎস হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।