ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাবিপ্রবি শিক্ষার্থীকে মারধর, ট্রেন আটকে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
হাবিপ্রবি শিক্ষার্থীকে মারধর, ট্রেন আটকে বিক্ষোভ

দিনাজপুর: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক শিক্ষার্থীকে ট্রেনে মারধরের প্রতিবাদে রোববার (১২ নভেম্বর) রাতে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস দিনাজপুর স্টেশনে আটকে রেখে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

মারধরের শিকার আব্দুর রাজ্জাক হাবিপ্রবির সিএসই অনুষদের ২১ ব্যাচের শিক্ষার্থী।

একতা এক্সপ্রেস ট্রেনে তাকে এক টিটি মারধর করেন বলে অভিযোগ ওঠে। আর এতেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ট্রেন আটকে দেন। পরে প্রশাসনের আশ্বাসে প্রায় পৌনে এক ঘণ্টা পর বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা সরে আসেন। পরে রাত সোয়া ৯টা থেকে আবারো ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, ঢাকা থেকে আব্দুর রাজ্জাক ও তার বন্ধু মিলে একতা এক্সপ্রেস ট্রেনে করে দিনাজপুরে যাচ্ছিলেন। পথে বিশ্বজিৎ নামে একজন টিটি তাদের টিকিট চেক করেন। তারা একটি টিকেট দেখালে তাদের কাছে টাকা দাবি করেন ওই টিটি। টাকা দিতে বিলম্ব হওয়ায় তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে অভিযুক্ত টিটি বিশ্বজিৎ ও তার সহকারী মিলে আব্দুর রাজ্জাককে মারধর করেন।  

শিক্ষার্থী আব্দুর রাজ্জাক বলেন, টিটি যখন আমাদের কাছে টিকিট দেখতে চান, তখন‌ আমরা একটি টিকিট দেখাই। আরেকটি টিকিট না থাকায় আমাদের কাছে জরিমানা হিসেবে টাকা দাবি করেন। আমার কাছে তখন বেশি টাকা না থাকায় বন্ধুর কাছ থেকে নিয়ে দিতে চাই। কিন্তু তিনি দেরি করতে না চাওয়ায় বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে টিটি বিশ্বজিৎ ও তার সহকারী মিলে আমাকে মারধর করেন।

দিনাজপুর স্টেশন সুপার জিয়াউল হক বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনা। এর সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করিম বলেন, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে আসি। আগামী তিন দিনের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।