ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বোমা হামলায় নিহত ২ বিচারক স্মরণে চাঁদপুরে শোক র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
বোমা হামলায় নিহত ২ বিচারক স্মরণে চাঁদপুরে শোক র‌্যালি

চাঁদপুর: ঝালকাঠিতে জেএমবির নৃশংস বোমা হামলায় নিহত শহীদ দুই বিচারক জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহম্মেদ স্মরণে চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে শোক র‌্যালি, স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে নিহত দুই বিচারকের স্মরণে চাঁদপুর জেলা জজ আদালত চত্বর থেকে জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হকের নেতৃত্বে শোক র‌্যালি আয়োজন করা হয়।

র‌্যালিটি জেলা জজ আদালত থেকে বের হয়ে শহরের ইলিশ চত্বর প্রদক্ষিণ শেষে জেলা জজ আদালতে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিচারক, কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবীরা অংশ নেন।

পরে আদালত ভবনের সম্মেলন কক্ষে মৃত্যুঞ্জয়ী দুই বিচারকের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

সভায় জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হকের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক আবদুল হান্নান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল আলম সিদ্দীক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) ফারহানা ইয়াছমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) শাহেদুল করিম,  অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল আমিনসহ অন্যান্য বিচারকরা।

উল্লেখ্য, ২০০৫ সালের এই দিনে কোয়ার্টার থেকে আদালতে যাওয়ার পথে ঝালকাঠি জেলা জজ আদালতের দুই বিচারক শহীদ সোহেল আহমেদ ও জগন্নাথ পাঁড়কে বহনকারী গাড়িতে বোমা মেরে হত্যা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।