ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র: তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে। পাকিস্তানিরা গুলি করে মানুষ হত্যা করেছিল, আর বিএনপি-জামায়াত মানুষকে পুড়িয়ে মারছে।

সম্প্রতি অবরোধ চলাকালে অগ্নিদগ্ধ হওয়া রোগীদের দেখতে মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান তথ্যমন্ত্রী। সেখানেই উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের নির্মমতা, নিষ্ঠুরতা এবং তাদের অগ্নিসন্ত্রাসের কারণে খেটে খাওয়া মানুষ হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। তারা ২০১৩/১৪ সালের কায়দায় আবারও মানুষের ওপর, যানবাহনের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করছে। তাদের এসব কর্মকাণ্ডকে হিংস্রতা, নির্মমতা শব্দে দিয়ে ব্যাখ্যা করাও যথেষ্ট নয়।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের কাছে আমার প্রশ্ন, সাধারণ মানুষের কী অপরাধ? তারা কেন হিংস্রতার শিকার? দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত চেয়ারপারসনের মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারপারসন, তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এভাবে সাধারণ মানুষের ওপর পেট্রল বোমা নিক্ষেপ কেউ কল্পনাও করতে পারে না।

মন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও রাজনৈতিক দাবি-দাওয়ার জন্য এভাবে মানুষ পুড়িয়ে হত্যা করা হয় না। এরা পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে।  

তিনি আরও বলেন, দগ্ধ রোগীদের চিকিৎসাব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হচ্ছে। দলের পক্ষ থেকেও তাদের সহায়তা দেওয়া হবে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, তাদের (বিএনপি-জামায়াত) কানে এদের আর্তনাদ পৌঁছায় না, তাদের কাছে আপনারা এদের কান্না পৌঁছে দেবেন।

এর আগে দগ্ধদের দেখতে হাসপাতালে আসেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। আর সোমবার এসেছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।