ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

তফসিল: সিলেটে বিক্ষোভ-আগুন, আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
তফসিল: সিলেটে বিক্ষোভ-আগুন, আটক ২

সিলেট: জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ইস্যুতে সিলেটে নগরে মশাল মিছিল থেকে সড়কে অগ্নিসংযোগ করে বিএনপি সর্মথকরা। পুলিশ তাদের ধাওয়া করলে উত্তেজনা দেখা দেয়।

আতঙ্কে দোকানপাট বন্ধ হয়ে যায়। আগুন দেওয়া হয়েছে একটি হিউম্যান হলারেও।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জিন্দাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিএনপির কর্মী-সমর্থকরা মিছিলের সময় সড়কে আগুন জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের ছত্রভঙ্গ করতে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। পরে ধাওয়া করে দুজনকে আটক করে পুলিশ।

এর আগে সন্ধ্যা ৭টায় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার আধঘণ্টা আগে নগরের বারুতখানা এলাকা থেকে মশাল মিছিল বের করে বিএনপির কর্মী-সমর্থকরা। মিছিলটি জিন্দাবাজারের দিকে আসার পর পুলিশ তাদের ধাওয়া করে। এসময় মশাল ফেলে সড়কে আগুন ধরিয়ে বিএনপি কর্মীরা পালিয়ে যায়।

এ বিষয়ে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ বলেন, ১০/১২ জন ছাত্রদল কর্মী মিছিল নিয়ে আসছিল। পুলিশ জনগণের জানমালের নিরাপত্তায় মশাল মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বিএনপির মিছিল থেকে একটি মোটরসাইকেল ও সন্দেহভাজন দুজনকেও আটক করা হয়।

হিউম্যান হলারে (লেগুনায়) আগুনের ঘটনাটি ঘটে রাত সাড়ে ৮টার দিকে। অবরোধ ও হরতালের সমর্থনে নগরের শাহপরান এলাকায় এ ঘটনাটি ঘটানো হয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কোন হতাহতের ঘটনা ঘটেনি। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই অগ্নিসংযোগকারীরা পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এনইউ/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।