ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আট বছর নিঃসন্তান থাকার পর একসঙ্গে ৩ সন্তানের জন্ম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
আট বছর নিঃসন্তান থাকার পর একসঙ্গে ৩ সন্তানের জন্ম

দিনাজপুর: জেলায় বিয়ের পর ৯ বছর পেরিয়ে গেলেও নিঃসন্তান ছিলেন মিনহাজুল ইসলাম ও আইরিন দম্পতি।  

দীর্ঘ বছর অপেক্ষার পর এ দম্পতির আশা পূরণ হয়েছে।

তাদের ঘর আলো করে এসেছে তিন নবজাতক।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নরমাল ডেলিভারিতে প্রথম ছেলে সন্তানের জন্ম দেন আইরিন আক্তার।

ভোর সাড়ে ৬টার পর একে একে দুটি মেয়ের জন্ম হয় তার। পরে ছেলে নবজাতক মারা যায়। অপর দুই সন্তান সুস্থ রয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, ২০১৩ সালে দিনাজপুরের হাকিমপুর উপজেলার সাইদুর ইসলামের ছেলে মিনহাজুলের সঙ্গে নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া এলাকার আইরিন আক্তারের বিয়ে হয়। এতদিন সন্তান না হওয়ায় বিভিন্ন জায়গায় চিকিৎসা নেন তারা। পরে রংপুরের এক গাইনি ডাক্তারের চিকিৎসা নেওয়ার পরে সন্তান ধারণ করেন আইরিন আক্তার।

নবজাতকদের নানি রুপা বেগম বলেন, বিয়ের পর থেকে আমার মেয়ের সন্তান হচ্ছিল না। এতদিন পর তিন সন্তান হইছে। এক ছেলে মারা গেছে। বাকি দুই সন্তান সুস্থ স্বাভাবিক থাকে এই দোয়া চাই। সরকারের পক্ষ থেকে এডিসি স্যার এসে দেখে গেছেন। ফলমূল আর আর্থিক সহায়তা দিয়েছেন তিনি। এজন্য খুব ভালো লাগছে।

তিন সন্তানের বাবা মিনহাজুল ইসলাম বলেন, বিয়ের এতদিন পর আল্লাহ আমাদেরকে সন্তান দিয়েছেন। এজন্য আল্লাহর কাছে শুকরিয়া। আমি তো অটোভ্যান চালাই, আমি চাই আমার সন্তানেরা লেখাপড়া করে চাকরি করুক। তাদের জন্য আপনারা সবাই দোয়া করবেন।

এদিকে তিন সন্তানের জন্মের ঘটনায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে তাদের দেখতে যান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, তিন সন্তানের বাবা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরে থাকতেন। জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক তাদের প্রাথমিক সেবা-শুশ্রূষা ও দেখভালের জন্য আর্থিক সহায়তা ও ফলমূল দেওয়া হয়েছে। তাদের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন সবসময় পাশে আছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।