ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে উপজেলা পরিষদের ক্ষমতা পেলেন ২ ভাইস চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
চাঁদপুরে উপজেলা পরিষদের ক্ষমতা পেলেন ২ ভাইস চেয়ারম্যান মুরাদ ও তছলিম

চাঁদপুর: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার আশায় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ ছেড়েছেন মোহাম্মদ জাহিদুল ইসলাম। এছাড়া একই কারণে গাজী মাঈনুদ্দিন ছেড়েছেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ।

সম্প্রতি জেলা প্রশাসকের কাছে তারা নিজ নিজ পদত্যাগপত্র জমা দেন। ফলে দুই চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় নিয়ম অনুযায়ী দুই উপজেলার দুই ভাইস চেয়ারম্যানকে (প্যানেল চেয়ারম্যান-১) অস্থায়ীভাবে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১ এর উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ও প্রজ্ঞাপন জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট দপ্তরে এসে পৌঁছায়।

গত ১৯ নভেম্বর স্থানীয় সরকার বিভাগ থেকে চিঠি ও প্রজ্ঞাপন আসে ফরিদগঞ্জ উপজেলা পরিষদে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা পরিষদের বর্তমান ক্ষমতাপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান-১ মো. তছলিম আহাম্মদ।

হাজীগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ গোলাম ফারুক মুরাদ নিজেই চেয়ারম্যানের অস্থায়ী দায়িত্ব পাওয়ার কথা নিশ্চিত করেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১ এর চিঠিতে উল্লেখ করা হয়, এ দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিধিমালা অনুযায়ী নতুন চেয়ারম্যান কার্যভার গ্রহণ করার আগ পর্যন্ত প্যানেল চেয়ারম্যান-০১ কে উপজেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা দেওয়া হলো।

এদিকে উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত পৃথক স্মারকের দুটি প্রজ্ঞাপনে এ দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।