ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে কেমিক্যালের খালি ড্রাম বিস্ফোরণ, দগ্ধ ৪

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
রাজধানীতে কেমিক্যালের খালি ড্রাম বিস্ফোরণ, দগ্ধ ৪

ঢাকা: রাজধানীর আগারগাঁও তালতলা এলাকায় ভবন নির্মাণের কাজ করার সময় কেমিক্যালের খালি ড্রাম বিস্ফোরণে ৪ শ্রমিক দগ্ধ হয়েছেন।  

রোববার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে এই ঘটনা ঘটে।

 

দগ্ধরা হলেন - রফিকুল ইসলাম রবিন (১৯), মোজাফফর হক (২৬), সরলাল দাস (৪৫) ও রফিকুল ইসলাম (৩৫)।

দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

দগ্ধরা জানান, তারা নূরানী কনস্ট্রাকশনের শ্রমিক। আগারগাঁও তালতলা এলাকায় একটি ভবন নির্মাণের কাজ করছিলেন। ভবনটির সবেমাত্র বেসমেন্টের কাজ চলছে। তাদের কাজে পানির পাত্র হিসেবে ব্যবহার করার জন্য কেমিক্যালের একটি খালি ড্রাম আনেন। গ্রাইন্ডিং মেশিন দিয়ে সেই খালি ড্রামটির ওপরের অংশ কেটে ফেলছিলেন। তখনই সেখান থেকে একটি বিস্ফোরণ হয়। এতে আশপাশে থাকা ওই ৪ জনের শরীরে আগুন ধরে যায়। সহকর্মীরা তাদের শরীরে আগুন নিভিয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে আসেন। তাদের ধারণা, কেমিক্যালের খালি ড্রামটির ভেতরে গ্যাস জমে ছিল। সেই কারণেই এই বিস্ফোরিত হয়েছে।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, দগ্ধদের মধ্যে রফিকুল ইসলামের দুই পা এবং হাতসহ শরীরের বেশ কিছু অংশ পুড়ে গেছে। বাকি ৩ জনের সামান্য দগ্ধ হয়েছে। তাদের সবাইকে অবজারভেশনে রাখা হয়েছে।

ঢাকা মেডিকেল হাসপাতালে পুলিশ ক্যাম্প (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া চারজন দগ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ২৭,  ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।