ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসা থেকে পালাতে গিয়ে গৃহকর্মী আহত, ঢামেকে মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
বাসা থেকে পালাতে গিয়ে গৃহকর্মী আহত, ঢামেকে মৃত্যু

ঢাকা: রাজধানীর শাহবাগ থানাধীন মোতালেব প্লাজার একটি বাসা থেকে উদ্ধার হওয়া গৃহকর্মী নাজমা (১৬) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

শনিবার (২ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চিকিৎসকের বরাত দিয়ে তার মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া। তিনি জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনাটি শাহবাগ থানা পুলিশ তদন্ত করছে।

এদিকে মোতালেব প্লাজার ৯ম তলার ওই বাসার গৃহকর্ত্রী খুরশীদা জামান দাবি করে জানান, গত দেড় মাস ধরে তাদের বাসায় গৃহকর্মীর কাজ করে আসছিল নাজমা। ময়মনসিংহ জেলা থেকে তাদেরই পরিচিত পারভীন নামে এক নারী নাজমাকে তাদের বাসায় কাজে দিয়ে যান। শুক্রবার সন্ধ্যায় নাজমা গৃহকর্ত্রীকে জানায়, তার মা খুব অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে তার মাকে দেখতে যাবে। তবে রাতের বেলায় তাকে গ্রামে নিয়ে যাওয়া সম্ভব না বলে জানান তারা। তখন তার স্বজনদের সঙ্গে তাদের কথা বলিয়ে দিতে বলেন।  

তিনি আরও দাবি করেন, রাত ১০টার দিকে একই সঙ্গে খাওয়া-দাওয়া করেন তারা। এর কিছুক্ষণ পর নাজমাকে আর বাসায় খুঁজে পাওয়া যাচ্ছিল না। তখন দেখেন তাদের বাসার মেইন দরজা খোলা। এতে তাদের সন্দেহ হলে তিনি দৌড়ে বাসার নিচে নামেন। তবে তাকে কোথাও পাওয়া যাচ্ছিল না। খোঁজাখুঁজি করার একপর্যায়ে জানতে পারেন, ভবনটির ৫ম তলার পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে নাজমা। সঙ্গে সঙ্গে সেখান থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল নিয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। তাদের ধারণা, তাদের বাসার গ্রিলের ফাঁক দিয়ে নামার সময় সেখান থেকে পড়ে গিয়েছিল নাজমা। একটি ছেলের সঙ্গে মোবাইল ফোনে নাজমা কথা বলতো বলো জানান গৃহকর্ত্রী।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মোনায়েম জানান, রাতে বাড়ি যাওয়ার বায়না ধরে ওই গৃহকর্মী। না যেতে দিলে ৮ তলা থেকে গামছা দিয়ে গ্রিলের সঙ্গে বেঁধে নিচে নামার সময় পাশের মসজিদের পাঁচতলার ছাদে পড়ে যায়। সেখান থেকে রাতেই তাকে হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা যায়।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।