ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচনে আনসার নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
নির্বাচনে আনসার নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

সিরাজগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য আনসার সদস্য নেওয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে একটি চক্র টাকা হাতিয়ে নিচ্ছে।

চক্রটি সিরাজগঞ্জে দীর্ঘদিন ধরেই স্থানীয়, জাতীয় নির্বাচন ও পূজাসহ সরকারি বিভিন্ন ধরনের কর্মসূচিতে আনসার নিয়োগের নামে টাকা নিয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে।

চক্রটির দুই হোতা হলেন - সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের আনসার ভিডিপির সদস্য দলনেত্রী ফিরোজা খাতুন ও ছোনগাছা ইউনিয়নের মোছা. আয়েশা খাতুন।  

জানা যায়, সাধারণ মানুষকে নির্বাচনী দায়িত্ব দেওয়ার কথা বলে ৫০০ থেকে ১ হাজার করে টাকা হাতিয়ে ফিরোজা খাতুন ও আয়েশা খাতুন। সংশ্লিষ্ট এলাকার কিছু নারী ও পুরুষ এ অপকর্মে তাদের কাজে সহায়তা করছে।

কালিয়া হরিপুর ইউনিয়নের চর হরিপুর গ্রামের আবু সামার স্ত্রী কাজলী খাতুন, মৃত আব্দুল আজিজের ছেলে আব্দুল ওহাব, নুর আলম, শহিদুলের স্ত্রী লিলি খাতুন, মৃত আব্দুল গনির ছেলে সেরাজুলসহ অনেকেই অভিযোগ করে বলেন, নির্বাচনের ডিউটি দেওয়ার জন্য শহিদুলের স্ত্রী রেশমা, আমজাদের মেয়ে আনসার সদস্য এলিজা ও জাহাঙ্গীরের স্ত্রী আন্না খাতুন অফিসের নামে ১ হাজার থেকে ১৫শ’ করে টাকা করে নিয়েছেন। টাকা না দিলে ডিউটি পাবে না বলে তারা জানায়।

রেশমা খাতুন ও আন্না খাতুন টাকা উত্তোলনের কথা স্বীকার করে বলেন, ফিরোজা ও আয়েশা আমাদের এই টাকা তোলার দায়িত্ব দিয়েছেন। আমরা প্রায় ৫০/৬০ জনের কাছ থেকে ভোটার আইডি কার্ডের ফটোকপি ও ১০০০ টাকা তুলে তাদের কাছে জমা দিয়েছি।

এ বিষয়ে ফিরোজা খাতুন কোনো মন্তব্য করতে রাজি হননি। অপর অভিযুক্ত আয়েশা খাতুনের ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট ফারুক আহম্মেদ বলেন, কেউ যে কাউকে ডিউটি দেবে সে সুযোগ এখানে খুবই কম। যদি আনসার বাহিনীর নাম ব্যবহার করে অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করে এবং এর সাথে আমার আমাদের কেউ জড়িত থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি বলেন, আগে অনেক ভুলত্রুটি ছিল আমি যোগদান করার পর থেকে সেগুলো ঠিক করার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad