ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে পিঠা উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
ফরিদপুরে পিঠা উৎসব

ফরিদপুর: ‘নতুন ধানে, নতুন প্রাণে/চলো মাতি, পিঠার গানে’ আহ্বানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় ফরিদপুর ফোরাম উদ্যোগে পারিবারিক মিলনমেলা ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (৯ ডিসেম্বর) ফরিদপুর শহরতলীর ধুলদী এলাকার ফার প্যারাডাইসে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।  

এ সময় ডিসি তার বক্তব্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ফরিদপুর ফোরাম একটি পরিবারের মতো। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকারী কৃতি শিক্ষার্থীরা পরিবার-পরিজন নিয়ে একটি মিলনমেলার আবহ তৈরি করেছেন। এটি একটি যৌথ পরিবারের আদল পেয়েছে। সম্পর্কের এ অটুট বন্ধন ধরে রাখতে হবে।

বক্তারা বলেন, এখানে এসে আমরা আমাদের সোনালী অতীত স্মরণ করতে পারছি। আমাদের একতাবদ্ধ হয়ে দেশ ও দশের সেবায় আত্মনিয়োগ করতে হবে। দেশের উন্নয়নে নিজেদের ভূমিকা তুলে ধরতে হবে।



এ আয়োজনের সমন্বয়কারী সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অসীম কুমার সাহার সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ফরিদপুর ফোরামের সদস্যদের মধ্যে বক্তব্য দেন, ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. আলী আকবর, জাতীয় গণ গ্রন্থাগারের পরিচালক আব্দুর রশিদ, পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক এস এম আবু হুমায়রা, ফরিদপুর জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা বাকাহীদ হোসেন।
অনুষ্ঠানে উপস্থাপনা করেন সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের প্রভাষক শেখ জামাল।  

দিনব্যাপী অনুষ্ঠানে আলোচনা সভা ছাড়াও বিভিন্ন রকম খেলাধুলার আয়োজন করা হয়। বিকেলে অনুষ্ঠিত হয় পিঠা উৎসব। এতে আবহমান বাংলার বিভিন্ন ধরনের পিঠা পরিবেশন করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।