ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

তমিজী মানসিক রোগী হলে রিহ্যাবে পাঠানো হবে: ডিবি প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
তমিজী মানসিক রোগী হলে রিহ্যাবে পাঠানো হবে: ডিবি প্রধান

ঢাকা: আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হক যদি মানসিক রোগী হন, তাহলে তাকে রিহ্যাবে পাঠানো হবে; অন্যথায় তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (৯ ডিসেম্বর) রাতে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

 

হারুন বলেন, হঠাৎ করে ফেসবুক লাইভে এসে আদম তমিজী হক বলা শুরু করলেন- তার মা অর্ধেক ইসরায়েলি এবং তিনি ইসরায়েল সরকারকে আহ্বান করলেন তাকে উদ্ধার করার জন্য। আবার তিনি আমেরিকান মেরিন সেনাকে আহ্বান করেন তাকে উদ্ধার করতে, বাংলাদেশে তাকে আটকে রাখা হয়েছে।

তিনি বলেন, আসলে যদি তাকে গ্রেপ্তারই করত তাহলে তিনি যখন এয়ারপোর্ট দিয়ে দেশে প্রবেশ করলেন তখনই তাকে আটকাতে পারত। কিন্তু দেখা গেল তিনি দেশে এসে পাগলামি শুরু করেছেন।  

তিনি আরও বলেন, শুধু তাই নয়, তার বাংলাদেশি পাসপোর্টে তিনি আগুন দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখাচ্ছেন। যে দেশে তার শিল্প কারখানা রয়েছে, তা দিয়ে তিনি চলেন, সেই দেশের পাসপোর্ট তিনি পুড়িয়ে ফেললেন। আমি মনে করি, এটি রাষ্ট্রের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

ডিবি প্রধান বলেন, এছাড়া তিনি অসংখ্য বিয়ে করেছেন। তার স্ত্রীও অভিযোগ করেছেন। সবকিছু মিলিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। তার বিরুদ্ধে মামলাও আছে।

এরপরও আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব- কেন তিনি সরকারের বিরুদ্ধে, রাষ্ট্রের বিরুদ্ধে ও পাসপোর্ট পুড়িয়ে ফেলে আনন্দ উল্লাস করেছেন।

আরও পড়ুন: আদম তমিজীকে আটক করেছে ডিবি

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে যদি মনে হয় আদম তমিজী হক মানসিকভাবে অসুস্থ তাহলে তাকে চিকিৎসার জন্য রিহ্যাবে পাঠানো হবে। আর যদি তিনি ইচ্ছাকৃতভাবে বাংলাদেশে বসে শিল্প কারখানা চালিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকেন তাহলে তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হারুন অর রশীদ বলেন, আদম তমিজী হক সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য ইচ্ছাকৃতভাবে বলেছেন কি না তদন্ত করে বের করব। যদি মনে হয় তার রিহ্যাবে পাঠানো দরকার তাহলে পাঠানো হবে। এরপর চিকিৎসা করে তাকে আবার জিজ্ঞাসাবাদ করা হবে।

এরআগে, শনিবার (৯ ডিসেম্বর) রাতে গুলশান থেকে তাকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
পিএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।