ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাশকতা নির্মূলে সবার সহযোগিতা প্রয়োজন: র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
নাশকতা নির্মূলে সবার সহযোগিতা প্রয়োজন: র‍্যাব

ঢাকা: নাশকতা নির্মূলে সম্মিলিত ও সামগ্রিকভাবে কাজ করতে হবে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটি জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যবাহী ট্রাক, তেলের লরি ও যাত্রীবাহী বাস এসকর্ট দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়ার চেষ্টা করছে র‍্যাব। আমরা ৪০ হাজারের বেশি পরিবহন গন্তব্যে পৌঁছে দিয়েছি।  

তিনি বলেন, আগে মহাসড়কে চলাচল করা যাত্রীবাহী বাসগুলো সবচেয়ে বেশি নাশকতার শিকার হতো। লং রুটের যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকে নাশকতা বেশি হতো। এটি অনেকটাই কমে এসেছে।  

খন্দকার আল মঈন বলেন, আইনশৃঙ্খলা বাহিনী অবশ্যই দায়িত্ব পালন করছে, পাশাপাশি সবাই সতর্কতার সঙ্গে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চালাচ্ছে। বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। অধিকাংশ ক্ষেত্রে রাস্তার পাশে থাকা বা অনিরাপদ স্থানের বাসে আগুন দেওয়ার ঘটনা বেশি ঘটছে।  

পরিবহন মালিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, তাদের (পরিবহন মালিকদের) যদি আমাদের সহায়তা নেওয়ার প্রয়োজন পড়ে, সেক্ষেত্রে তারা নিতে পারেন। সে ক্ষেত্রে এ ধরনের দুর্ঘটনা বা নাশকতা অনেকটাই কমে আসবে।  

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন, ‍র‍্যাব বিস্ফোরক তৈরি করার মতো অনেক বস্তু উদ্ধার করতে সক্ষম হয়েছে। বড় ধরনের নাশকতা অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। নাশকতা নির্মূল করতে গেলে সবার সহযোগিতা লাগবে।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।