ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে বিষ দিয়ে সরিষা ক্ষেত নষ্ট করার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
সৈয়দপুরে বিষ দিয়ে সরিষা ক্ষেত নষ্ট করার অভিযোগ

নীলফামারী: জমি নিয়ে বিরোধের জেরে ঘাস মারার বিষ দিয়ে প্রায় ৬৩ শতক জমির ফলন্ত সরিষা ক্ষেত নষ্ট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) আনুমানিক রাত ৩টার দিকে নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলি বদিয়ত গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, এ ধরনের অপরাধ করেও ক্ষমতার দাপটে ভুক্তভোগী পরিবারকে ভয়ভীতি দেখাচ্ছে প্রতিবেশী মোবারক আলী ও আনোয়ার। ফলে সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়সহ জীবনের নিরাপত্তাহীনতার মধ্যে পড়েছে ক্ষতিগ্রস্ত কৃষক আমিল উদ্দিন।

ক্ষতিগ্রস্ত কৃষক আলিম উদ্দিন অভিযোগ করে বলেন, প্রতিবেশী মোবারক হোসেন ও আনোয়ার হোসেন জমি সংক্রান্ত জেরে আমার ৬৩ শতাংশ ফসিল জমির সরিষা ক্ষেতে ঘাস মারার বিষ প্রয়োগ করে মেরে ফেলেছে। এতে প্রায় ৪০ হাজার টাকার ফসলের ক্ষতি হয়েছে আমার।

অভিযুক্ত মোবারক হোসেন ও আনোয়ার বলেন, আমরা ক্রয় সূত্রে এই জমির মালিক কিন্তু ক্ষমতার দাপটে আলিম উদ্দিন জমি দখল করেছে। ইতিমধ্যে আমরা আইনের আশ্রয় নিয়েছি বিধায় মিথ্যা অভিযোগ দিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। আমরা তার জমির সরিষা ক্ষেত নষ্ট করার কোনো প্রশ্ন আসে না।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলার কৃষি কর্মকর্তা ধীমান ভূষণ বলেন, এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।