ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনিয়মের অভিযোগে ডোমারে বন্ধ হলো নিয়োগ পরীক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
অনিয়মের অভিযোগে ডোমারে বন্ধ হলো নিয়োগ পরীক্ষা

নীলফামারী: নীলফামারীর ডোমারে অনিয়ম, অব্যবস্থাপনা, পরীক্ষাকেন্দ্রে চরম বিশৃঙ্খলার কারণে স্কুলের চারটি পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। এর আগেও একই ঘটনায় উল্লেখিত নিয়োগটি বন্ধ ঘোষণা করা হয়েছিল।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলার দক্ষিণ চান্দখানা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ৪টি পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারণ করা হয়। যথাসময়ে নিয়োগ পরীক্ষার জন্য স্কুলটির রুমের তালা খুলতে যান প্রধান শিক্ষক জহুরুল হক প্রামাণিক। এসময় স্থানীয় কয়েকজন প্রধান শিক্ষককে রুমের তালা খুলতে বাধা দেন, এতে শুরু হয় হট্টগোল।

রত্না আক্তার নামে এক পরীক্ষার্থী অভিযোগ করে বলেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ডোল মেম্বার) নিয়োগ দেওয়ার কথা বলে তার কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়েছেন। কিন্তু এখন তাকে নিয়োগ না দিয়ে সভাপতির মেয়ে ও নাতিকে নিয়োগ দেওয়ার পাঁয়তারা করছেন। এখন তিনি আমার দেওয়া টাকা ফেরত দিতে চান। যা তার জন্য বড় ধরনের ক্ষতি হবে বলে কান্না জড়িত কণ্ঠে বলেন রত্না আক্তার।

মেয়ে ও নাতিকে নিয়োগ দেওয়ার কথা অস্বীকার করে স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ডোল মেম্বার) বলেন, স্বচ্ছতার ভিত্তিতে পরীক্ষায় যে উত্তীর্ণ হবে তাকেই নিয়োগ দেওয়া হবে।  

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম মোবাইল ফোনের মাধ্যমে জানান, সেখানে বিশৃঙ্খলার কারণে নিয়োগ পরীক্ষা নেওয়ার পরিবেশ নেই। তাই বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা বন্ধের নোটিশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।