ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার হকিস্ট্রিট শহরে জাহাঙ্গীর আলম রাসেল (৩২) নামে বাংলাদেশি এক যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বুধবার (২০ ডিসেম্বর) ওই দেশের স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ আফ্রিকার হকিস্ট্রিট শহরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

জাহাঙ্গীর আলম রাসেল নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন রইস মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ১০টার দিকে নিহত রাসেলের বড় ভাই চাটখিল খোয়াজের ভিটি ফাফিল মাদরাসার ইংরেজির প্রভাষক আলমগীর হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে হকিস্টিট শহরে তার এক বন্ধুর বাসায় দাওয়াত খেতে যান রাসেল। খাবার শেষে তার দোকানে ফেরার পথে আফ্রিকান কালো বর্ণের সন্ত্রাসীরা তার গাড়িতে এলোপাতাড়ি গুলি চালায়। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তার সঙ্গে থাকা বন্ধুরা তাকে 
দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে রাসেলের মৃত্যু হয়। সেখানে অবস্থানরত এলাকার লোকজনের মাধ্যমে ভাইয়ের মৃত্যুর খবর পেয়েছি। সরকারের সহযোগিতা পেলে মরদেহ দেশে আনার ব্যবস্থা করবো।  

তিনি আরও জানান, রাসেল দীর্ঘ ১২ বছর থেকে আফ্রিকায় রয়েছে। ব্যবসায়িক প্রতিহিংসার কারণে তাকে হত্যা করা হয়েছে। রাসেল দেড় বছর আগে দেশে এসে বিয়ে করেন। তার নয় মাস বয়সী রাইসা আক্তার নামে এক কন্যা সন্তান রয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান বাংলানিউজকে জানান, নিহতের পরিবার এ বিষয়ে তাদের অবহিত করেনি। তবে খোঁজ খবর নিয়ে সার্বিক সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।