ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালশী রোডের এক কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ১১৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কালশী রোডের এক কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ১১৪

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটে প্রথম ২ ঘণ্টায় কালশী রোডের এক কেন্দ্রে ভোট পড়েছে ১১৪টি।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত রাজধানীর পল্লবীর কালশী রোডে অবস্থিত ৮০ নম্বর ভোটকেন্দ্রটি সাংবাদিক আবাসিক এলাকা উচ্চ বিদ্যালয়ে এ সংখ্যক ভোট পড়ে।

এই কেন্দ্রের রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, সর্বশেষ ২ ঘণ্টায় ভোট পড়েছে ১১৪টি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ২৬১ জন। আশা করছি ভালোই ভোটার আসবেন। শীতের সকাল বলে ভোটার কম আসছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতিও বাড়ছে। দুপুরে ভোটারদের চাপ বাড়তে পারে।

জানা গেছে, ঢাকা-১৬ আসনে সংসদ সদস্য প্রার্থী ছয়জন। এই আসনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চারটি ওয়ার্ড। ২, ৩, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা এই কেন্দ্রে ভোট দেবেন। ঢাকা-১৬ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৮ ২৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৫ হাজার ৬৯২ জন এবং নারী ভোটার ১ লাখ ৯২ হাজার ৫৪৪ জন ও হিজড়া ভোটার ৯ জন।

ঢাকা-১৬ আসনের ৬ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইলিয়াস উদ্দিন মোল্লা, জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী আমানত হোসেন, ন্যাশনালিস্ট ফ্রন্ট মনোনীত টেলিভিশন প্রতীকের প্রার্থী সজীব কায়সার, বাংলাদেশ সুপ্রিম পার্টি মনোনীত একতারা প্রতীকের প্রার্থী তৌহিদুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত আম প্রতীকের প্রার্থী তরিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রবিন।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।