ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কোতোয়ালি থানায় স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
কোতোয়ালি থানায় স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতোয়ালি থানার প্রবেশ মুখে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান। বুধবার (১০ জানুয়ারি) সকালে তিনি এ কর্নারের উদ্বোধন করেন।

লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার মো. জাফর হোসেনের (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পরিকল্পনা ও তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপিত হয়। এর বাস্তবায়নের দায়িত্বে ছিলেন কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার মো. শাহিনুর ইসলাম (শাহীন) ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান মিয়া।

কোতোয়ালি থানার মূল ভবনের নিচতলার প্রবেশমুখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। জাতির পিতার আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দেওয়া এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গঠনের ক্ষেত্রে তার পদাঙ্ক অনুসরণের লক্ষ্য নিয়ে এটি স্থাপিত হয়েছে।

আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন এবং মুক্তিযুদ্ধে তার অবিসংবাদিত ভূমিকা সম্পর্কে ধারণা প্রদানের নিমিত্তে ডিএমপির লালবাগ বিভাগের এই আন্তরিক প্রয়াস। বঙ্গবন্ধু কর্নারের দেয়াল সজ্জিত হয়েছে বঙ্গবন্ধুর ঘটনাবহুল পারিবারিক ও রাজনৈতিক জীবনের তাৎপর্যময় নানা প্রকার আলোকচিত্র দিয়ে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের রেসকোর্স ময়দানের ভাষণের ছবি, স্বদেশ প্রত্যাবর্তনের ছবিসহ আলোকচিত্রের প্রতিটি বিষয়ই চিত্রায়িত হয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে। এছাড়াও ফটোগ্রাফের পাশাপাশি অডিও ভিজ্যুয়াল প্রদশর্নীর জন্য ডিজিটাল মনিটরের সুব্যবস্থা রয়েছে।

এছাড়াও দেয়ালের বুক শেল্ফগুলোতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ও ‘কারাগারের রোজনামচা’ সহ বিশিষ্ট লেখকদের লেখা বিভিন্ন বই। এভাবেই শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, উপ-পুলিশ কমিশনাররাসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসাররা এবং স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এসজেএ/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।