ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনিয়মের অভিযোগে মাদারীপুরে দুই শিক্ষকের এমপিও বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
অনিয়মের অভিযোগে মাদারীপুরে দুই শিক্ষকের এমপিও বাতিল

মাদারীপুর: মাদারীপুরে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ডাসার শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম বিভাগের প্রভাষক চম্পা রানী মণ্ডলের মান্থলি পেমেন্ট অর্ডার (এমপিও) বাতিল হয়েছে। নিয়োগ বাণিজ্য, দুর্নীতি ও অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে রয়েছে তাদের বিরুদ্ধে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যক্ষ দুর্লভানন্দ ও তার স্ত্রী চম্পা রানী মণ্ডলের এমপিও বাতিল হয় বলে জানা গেছে।  

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত পত্র থেকে জানা গেছে, অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ বাড়ৈ শশীকর কলেজ যোগদানের পর থেকে প্রতিষ্ঠানকে অনিয়ম দুর্নীতির আখড়ায় পরিণত করেছে এমন অভিযোগ উঠে। এই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়। পরে ১৩ ডিসেম্বর ২০২৩ তারিখে তাদের এমপিও বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে মোতাবেক সংশ্লিষ্টদের এমপিও বাতিল সংক্রান্তপত্র প্রেরণ করা হয়।  

মন্ত্রণালয়ে লিখিত অভিযোগে দাবি করা হয়, কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্য করেছেন কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ। অধ্যক্ষ দুর্লভানন্দ প্রতিষ্ঠানে নিজের আধিপত্য টিকিয়ে রাখতে স্ত্রী চম্পা রানীকে অবৈধভাবে সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে কলেজে নিয়োগ দেন। এছাড়াও অধ্যক্ষ দুর্লভানন্দ কোনো নিয়মনীতি তোয়াক্কা না করে কলেজে পরিচালনা করছেন। এসব অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠলে তদন্ত করে মাউশি বিভাগ এবং তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের উভয়ের এমপিও বাতিল করা হয়।

প্রভাষক চম্পা রানী মণ্ডল বলেন, অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছে তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কর্তৃপক্ষ আছে তারা ব্যবস্থা নেবে।

অভিযোগ ও এমপিও বাতিলের বিষয় অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন, এমপিও বাতিলের বিষয়ে আমার বলার কিছু নেই। অন্য অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।