ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুলাদীর রুবেল হত্যা: যাত্রাবাড়ীতে পলাতক আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
মুলাদীর রুবেল হত্যা: যাত্রাবাড়ীতে পলাতক আসামি গ্রেপ্তার

ঢাকা: বরিশালের মুলাদী এলাকায় চাঞ্চল্যকর রুবেল হত্যাকাণ্ডে পলাতক আসামি আরিফ আকনকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১০ এর মিডিয়া অফিসার উপপরিচালক আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে বরিশালের মুলাদী এলাকায় পূর্বশত্রুতার জের ধরে চাঞ্চল্যকর রুবেল হত্যাকাণ্ডে সরাসরি জড়িত পলাতক আসামি আরিফ আকনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে আমিনুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামি ওই হত্যাকাণ্ডে তার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি মামলার পর থেকে রাজধানীর যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিলেন। আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।  

র‍্যাব জানায়, গত ৩ জানুয়ারি বরিশাল জেলার মুলাদী থানাধীন টুমচর এলাকায় বসবাসকারী রুবেল শাহ তার স্ত্রী, কন্যা ও ছেলেকে নিয়ে তাদের বাড়ির কাছের জাগরণী বাজারে বাজার করার উদ্দেশে রওনা দেন। সকাল ৮টার দিকে ঘটনাস্থল মুলাদী থানাধীন টুমচর এলাকার একটি পাকা রাস্তার ওপর পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা আরিফ আকনসহ ২৪-৩৫ জন লোক পূর্বপরিকল্পিতভাবে রুবেলের ওপর অতর্কিত আক্রমণ করেন।

এ সময় তারা রুবেলের স্ত্রী, মেয়ে ও ছেলেকে আটকে রেখে রুবেলকে জাপটে ধরে তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে চাপাতি ও রাম দা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকেন। একপর্যায়ে রুবেলের স্ত্রী ও মেয়ের চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলের দিকে এগিয়ে এলে রুবেলকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে রুবেলের স্ত্রী ও সন্তানরা স্থানীয় লোকজনে সহযোগিতায় রুবেলকে গুরুতর আহত অবস্থায় নিকটবর্তী কালকিনি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৯ জানুয়ারি রুবেলের স্ত্রী মোছা. নার্গিস বেগম বাদী হয়ে বরিশাল জেলার মুলাদী থানায় আরিফ আকনসহ ৩৫ জন এবং অজ্ঞাতনামা আরও ৮-১০ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।