ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা-উপকরণ বিতরণের মধ্যে দিয়ে যাত্রা শুরু ‘বাউফল বসুন্ধরা শুভসংঘের’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
শিক্ষা-উপকরণ বিতরণের মধ্যে দিয়ে যাত্রা শুরু ‘বাউফল বসুন্ধরা শুভসংঘের’  বাউফল বসুন্ধরা শুভসংঘের সদস্যরাসহ উপহার পাওয়া শিক্ষার্থীরা

পটুয়াখালী: জেলার বাউফল উপজেলায় ‘বসুন্ধরা শুভসংঘ কমিটি’র আত্মপ্রকাশ করেছে। ‘শুভ কাজে সবার পাশে’ এ স্লোগানকে সামনে রেখে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা-উপকরণ বিতরণের মধ্য দিয়ে বাউফলে পথচলা শুরু হয়েছে বসুন্ধরা শুভসংঘের।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে বাউফল উপজেলা পরিষদের সামনে নতুন কমিটি এ সামজিক কার্যক্রমের মধ্যে দিয়ে তাদের যাত্রা শুরু করে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাউফল উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী। শিক্ষাসামগ্রী বিতরণ শেষে নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

৩১ সদস্য বিশিষ্ট ওই কমিটির সভাপতি করা হয়েছে মো. মারনুচ তালুকদারকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে মো. গোলাম মোর্শেদ আরিফকে।

এছাড়াও ছয় সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদে রয়েছেন - অধ্যক্ষ মু. হুমায়ুন কবির এবং প্রভাষক এ.এস.এম.এনামুল হক, ডা. এ.এস.এম.সায়েম, মো. কামরুজ্জামান খান ফিরোজ, প্রভাষক মো. অহিদুজ্জামান সুপন ও কৃষিবিদ প্রভাষক সুইন আহম্মেদ। প্রধান উপদেষ্টা করা হয়েছে অধ্যক্ষ মু. হুমায়ুন কবিরকে।

কমিটির অন্যান্যরা হলেন - সহ-সভাপতি মো. কামরুল হাসান, মো. আরিফুর রহমান জুলহাস, মো. রেজাউল। যুগ্ম সাধারণ সম্পাদক ইফাত হোসেন জিসান ও খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. রাসেল হোসেন এবং সহ- সাংগঠনিক সম্পাদক  মো. সাহেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিহাদুল ইসলাম সিকদার, কোষাধ্যক্ষ সাইফুজ্জামান সাইফুল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মৌ দেবনাথ, সমাজ কল্যাণ সম্পাদক সানজানা খান সিথী, সহ-সমাজ কল্যাণ সম্পাদক রাকিবা আক্তার, আপ্যায়ন বিষয়ক সম্পাদক রুকাইয়া ইসলাম পায়েল, ক্রীড়া সম্পাদক মো. কাইমুর রহমান খান সবুজ এবং ধর্ম বিষয়ক সম্পাদক মো. মুদাচ্ছির।  

সদস্যপদে রয়েছেন -  মো. তানভির হোসেন, মো. রাকিবুল হাসান, মো. ইলিয়াস, মো. মুবিন মোল্লা, মো. জোবায়ের হোসেন, মো. অপু খান, ইব্রাহিম হাসান, মো. জাহিদুল ইসলাম, মো. রিফাত গাজী, সীমান্ত, মো. রবিউল, মো. আব্দুর রহমান (ইব্রাহিম মুন্সী), রমেন চন্দ্র দাস ও মো. ফয়সাল সিকদার।

এ সময় সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ হুমায়ুন কবির বলেন, ‘বসুন্ধরা শুভসংঘের এ কমিটি আজ থেকে এ উপজেলায় মানবিক কার্যক্রম, সেবামূলক কার্যক্রম, সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম এবং পরিবেশ উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করবে। ’

শিক্ষা-উপকরণ উপহার পাওয়া দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সুমাইয়ার অভিমত, ‘আমি খুব খুশি হয়েছি। আমাকে এর আগে কেউ একটা কলম বা একটা খাতা কখনও কিনে দেয় নি। ’ 

তৃতীয় শ্রেণি পড়ুয়া আরেক শিক্ষার্থী পুতুল বলে, ‘সবাই আদর করে একটা চকলেট কিনে দেয়, পাঁচ টাকা দিয়ে একটা বিস্কুটের প্যাকেট কিনে দেয়। কিন্তু লেখাপড়া করার জন্য কেউ একটা খাতা-কলম দেয় না। আজ চকলেটও খেয়েছি আবার খাতা কলমও পেয়েছি। বসুন্ধরা শুভসংঘকে অনেক ধন্যবাদ। ’

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।