ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমিতে মাটি কাটার দায়ে জরিমানা ২ লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমিতে মাটি কাটার দায়ে জরিমানা ২ লাখ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে চারজনকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মাটি কাটার ভেকু মেশিনসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়েছে।

 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মৈন্দ গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- মৈন্দ গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এলেম ভূইয়া, মৃত আব্দুল হাসীমের ছেলে আব্দুল আওয়াল, আকরাম আলীর ছেলে সফিকুল ইসলাম ও ঢাকা সাভার উপজেলার কাটঘরা এলাকার রফিকুল সরকারের ছেলে আসিফ।  

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে অভিযান চালানো হয়। এ সময় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৭ক ধারা লঙ্ঘন করে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কেটে কৃষি জমি বিনষ্ট করায় উক্ত আইনের ১৫(১) ধারায় চারজনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।  

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।