ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজি মামলা: চাঁদপুরে ২ জনপ্রতিনিধি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
চাঁদাবাজি মামলা: চাঁদপুরে ২ জনপ্রতিনিধি কারাগারে মো. শাহজাহান মাস্টার ও মো. আব্দুস সাত্তার

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জে চাঁদাবাজির মামলার আসামি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহজাহান ও ইউপি সদস্য সাত্তারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে হাজিরা দিতে গেলে জামিন আবেদন নামঞ্জুর করে চাঁদপুরের বিচারিক আদালত-১-এর জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল আলম তাদের কারাগারে পাঠান।

 

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির জানান, উপজেলার চর দুঃখিয়া পশ্চিম ইউনিয়নের আলমগীর হোসেন বাদী হয়ে গত বছর চাঁদপুর জুডিসিয়াল আদালতে চাঁদাবাজির মামলা করেন। মামলায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার, ইউপি সদস্য মো. আবদুস সাত্তারসহ ১১ জনকে আসামি করা হয়। আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দেন।

পিবিআই চাঁদপুরের পরিদর্শক পুলক বড়ুয়া বলেন, আদালত থেকে দায়িত্ব পেয়ে মামলাটি তদন্ত করি। মামলার বাদী আলমগীর হোসেনের স্ত্রীকে আটকে রেখে ২ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগ করা হয়। তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেই।  

মামলার বাদী আলমগীর হোসেন বলেন, পিবিআই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর বৃহস্পতিবার আদালত মামলাটির শুনানির দিন ধার্য করেন। শুনানি শেষে আদালত ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার ও ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুস সাত্তারকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তবে একই মামলার অন্য আসামিদের জামিন দেওয়া হয়।  

সম্প্রতি ওই ইউপি চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদ করায় ইউপি সচিব ইমাম হোসেনকে মারধর করার ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।