ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষককে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
নরসিংদীতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষককে বদলি

নরসিংদী: অবশেষে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত সে প্রধান শিক্ষক শিউলি আক্তারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতিসহ বিভিন্ন অভিযোগে শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের  মুখে তাকে বদলির আদেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।  

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সরকারি মাধ্যমিক শাখার সহকারী পরিচালক (মাধ্যমিক-১) দুর্গা রানী সিকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তারকে গাজীপুরের কালিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে।  

অপরদিকে, কালিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল আহেদকে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়।

এদিকে সোমবার সকালে দ্বিতীয় দিনের মতো একদল শিক্ষার্থী বিদ্যালয়ের প্রধান ফটকে সমবেত হয়ে বিক্ষোভ সমাবেশ করেন।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিদ্যালয়ের প্রধান ফটক তালা দিয়ে বন্ধ করে ক্লাস বর্জন করে। তবে শিক্ষকদের স্কুলে প্রবেশ করতে দেওয়া হয়। পরে প্রধান শিক্ষকের বদলির খবরে আন্দোলনরত শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে মেতে উঠে।

স্কুলের এক শিক্ষার্থী বলেন, আমাদের স্কুলের সব অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন ম্যাডামের বদলির মাধ্যমে সফল হয়েছে। আমরা এতদিন পরাধীন ছিলাম আজকে ম্যাডামের বদলির মাধ্যমে স্বাধীনভাবে স্কুলে চলাচল করতে পারবো। আমরা আশা করবো নতুন প্রধান শিক্ষক শিক্ষার্থী বান্ধব হবেন।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বিদ্যালয়ে প্রবেশে বাধা, শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ, নিম্নমানের খাবার পরিবেশন ও প্রধান শিক্ষকের অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ এনে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তারের পদত্যাগের দাবিতে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে আসছিল শিক্ষার্থীরা। বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী রৌশন আলীর মেয়ের দরিদ্র তহবিলের টাকা আত্মসাৎ করেন এ প্রধান শিক্ষিকা। এ বিষয়ে গত ২২ জানুয়ারি জেলা প্রশাসক বরাবর অভিযোগ করা হয় এবং তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমাণ হয়।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।