ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির অভিযোগ উঠলেই কঠোর ব্যবস্থা: জনপ্রশাসনমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
দুর্নীতির অভিযোগ উঠলেই কঠোর ব্যবস্থা: জনপ্রশাসনমন্ত্রী 

মেহেরপুর: জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে আমরা কাজ করচ্ছি। আগামীতেও সেই কাজ নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে অব্যাহত রাখবো।

যেখানেই দুর্নীতি সেখানেই প্রতিরোধ করা হবে। যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠবে তাদের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে প্রতিটি দপ্তরকে দুর্নীতিমুক্ত করা হবে। নির্বাচনী ইশতেহারে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে  মেহেরপুর সার্কিট হাউজে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অনার দেয়। এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান, পুলিশ সুপার এস এম নাজমুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক।

পরে মেহেরপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা যোগ দেওয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গত ১৫ বছর দেশের আইন-শৃঙ্খলাসহ সব ক্ষেত্রে প্রভূত উন্নয়ন হয়েছে। আগামীতে এ উন্নয়ন অব্যাহত থাকবে। বিগত সময়ে মেহেরপুর জেলারও সার্বিক উন্নয়ন হয়েছে। আগামীতেও উন্নয়ন করা হবে। এ জেলাকে উন্নয়নের জনপদে পরিণত করা হবে। জেলার উন্নয়নে ইতোমধ্যে অনেক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। গাংনী উপজেলাকে ভেঙে আরেকটি উপজেলা বাড়ানো হবে। একই সঙ্গে কয়েকটি ইউনিয়নকেও ভেঙে আরও দুটি ইউনিয়ন বাড়ানো হবে।

পুনরায় দলীয় মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও ভোট দিয়ে এমপি নির্বাচিত করায় জেলার ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী আমাকে বড় দায়িত্ব দিয়েছেন। গত পাঁচ বছরে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছি। আগামীতে সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে সেই দায়িত্ব পালন করবো।

মেহেরপুর শহীদ ড. শামসুজ্জোহা পার্কে আয়োজিত এ গণসংবর্ধনায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীনের সঞ্চালনায় গণসংবর্ধনা আরও উপস্থিত ছিলেন মন্ত্রী পত্নী ও বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সৈয়দা মোনালিসা ইসলাম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, মেহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল, গাংনীর পৌরমেয়র আহম্মেদ আলী, মেহেরপুর সদর আওয়ামী লীগের সভাপতি ও আমঝুপি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু, সাধারণ সম্পাদক ও বারাদি ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলাম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান হিরন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বারিকুল ইসলাম লিজন, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাধন, যুব মহিলা লীগের মেহেরপুর শাখার সাধারণ সম্পাদক রুথ শোভা মণ্ডল, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।