ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৩ জনের কারাদণ্ড, বহিষ্কার ৩৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
শেরপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৩ জনের কারাদণ্ড, বহিষ্কার ৩৯

শেরপুর: জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করার অভিযোগে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে দুইজনকে একমাস করে ও একজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সকালে জেলার তিনটি ভিন্ন ভিন্ন কেন্দ্রে তাদের সাজা দেওয়া হয়। একই সঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে মোট ৩৯ জনকে বহিষ্কার করা হয়েছে।

শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব-উল আহসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে শেরপুর সরকারি কলেজ কেন্দ্রের সেমেনা বেগম ও শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মো. রফিকুল ইসলামকে একমাস করে এবং আইডিয়াল প্রিপারেটরি অ্যান্ড হাইস্কুল কেন্দ্রের পরীক্ষার্থী মো. শফিকুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, এ বছর শেরপুর জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ১৩ হাজার ৩৬৩ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৪২৪ জন।  জেলার ২১টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেন ১০ হাজার ৪৩৯ জন পরীক্ষার্থী।

শুক্রবার সকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে ডিজিটাল ডিভাইস ব্যবহারের সময় হাতেনাতে আটকের পর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা, মো. শফিকুল ইসলাম ও সালাউদ্দিন বিশ্বাস।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক বলেন, ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার পর ওই তিনজনকে শুক্রবার দুপুরে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।