ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মঙ্গা দেখতে হলে জাদুঘরে যেতে হবে: নৌপ্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
মঙ্গা দেখতে হলে জাদুঘরে যেতে হবে: নৌপ্রতিমন্ত্রী

নীলফামারী: নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে আমরা সংকটময় সময় পার করছি, গত ৫ বছর ধরে এই অবস্থা। ২০১৮ সালের আগে আমরা ভালো সময় পার করেছি, মহামারি করোনার পর থেকে বৈশ্বিক মন্দা চলছে।

 

আমরা শেখ হাসিনার বদৌলতে সংকট নিরসন করতে পেরেছিলাম। এরপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আমরা আবারও পিছিয়ে পড়েছি। সেখান থেকে বের না হতেই এখন আবার মধ্যপ্রাচ্যের কারণে আমরা চাপে পরেছি। যে কন্টিনেন্টের ভাড়া দুই হাজার ছিল এখন সেই ভাড়া অনেক বেশি। তারপরেও এগিয়ে যাচ্ছি।  

তিনি বলেন, বর্তমানে চালের বাজার পরিস্থিতি অনেক খারাপ। দরিদ্রতার জন্য সবাই আমাদের তিরস্কার করেছে। বাংলাদেশ আওয়ামী লীগ সেটা থেকে বেরিয়ে এসে দেশকে বাঁচিয়েছে। শেখ হাসিনার জন্য আমরা বের হতে পেরেছি। বর্তমান সরকার মঙ্গাকে এ অঞ্চল থেকে বিতাড়িত করেছে। মঙ্গা দেখতে হলে জাদুঘরে এখন যেতে হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর পুলিশ লাইন্স মাঠে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি'র আয়োজনে শিল্প ও বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।
অনুষ্ঠানে রংপুর চেম্বারের সভাপতি মো. আকবর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার রংপুর ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর মহানগর শাখার আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি আবুল কাশেম, আওয়ামী লীগ রংপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, যুগ্ম আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক আবু হেনা রেজওয়ানুল করিম প্রমুখ।

মাসব্যাপী মেলায় থাকছে ৭টি প্যাভিলিয়নসহ ১১০টি স্টল। স্টলগুলোতে থাকছে নারী উদ্যোক্তাদের তৈরি পণ্য, প্রসাধনী, জুতা, খেলনা, ক্রোকারিজ, হস্তশিল্প, তাঁতের শাড়ি, থ্রি-পিস, গার্মেন্টসপণ্যসহ হরেক রকমের সুস্বাদু খাবারের দোকান। মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা উদ্যোক্তারা স্টলগুলোতে সাশ্রয়ী মূল্যে তাদের পণ্য সামগ্রী বিক্রয় করবে। শিল্প ও বাণিজ্যমেলা চলবে প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত। দর্শনার্থীদের সুবিধার্থে মেলা প্রাঙ্গণে তৈরি করা হয়েছে অস্থায়ী নামাজ ঘর ও শৌচাগার। মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট, রংপুর।

বাংলাদেশ সময়: ০৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।