ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

তুমব্রু সীমান্তের ওপারে ব্যাপক লড়াই, দুই বাংলাদেশি গুলিবিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
তুমব্রু সীমান্তের ওপারে ব্যাপক লড়াই, দুই বাংলাদেশি গুলিবিদ্ধ গুলিবিদ্ধ ব্যক্তি

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূন্যরেখার ওপারে মিয়ানমারে রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় দুই বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন।

 

গত কয়েকদিন ধরে ঘুমধুম ইউনিয়নের তুমব্রু এলাকার সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে, এদিকে মিয়ানমারে গোলাগুলির বিকট শব্দে আতঙ্ক বিরাজ করছে সীমান্তবর্তী গ্রামগুলোতে।  

রোববার সকাল থেকে গোলাগুলি বেড়ে যাওয়ায় আতঙ্কে অনেকে নিজ বাড়ি থেকে অন্যত্র চলে যাচ্ছে।

এদিকে সকালে মিয়ানমার থেকে ছোড়া গুলিতে তুমব্রু এলাকার দুই বাংলাদেশি আহত হয়েছেন। তাদের মধ্যে এক নারী ও একজন পুরুষ। পরে আহতদের উদ্ধার করে কক্সবাজার এমএসএফ হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।

গোলাগুলির ঘটনায় তুমব্রু এলাকার শূন্যরেখার পার্শ্ববর্তী তুমব্রু, ঘুমধুম, বাইশফাঁড়ি, চাকমাপাড়া, উত্তরপাড়া, ভাজাবনিয়াসহ কয়েকটি পাড়ায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে সীমান্তের বর্তমান পরিস্থিতিতে বিজিবির টহল জোরদার করা হয়েছে বলে জানান বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। তিনি বলেন, এ ঘটনায় আমরা সীমান্তের কয়েকটি সড়ক সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি এবং সীমান্ত লাগোয়া শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।