ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরিতে পুনর্বহালের রায় বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আনসার সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
চাকরিতে পুনর্বহালের রায় বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আনসার সদস্যরা

ঢাকা: বেতন ভাতাসহ জাতীয়করণের দাবিতে আন্দোলন করতে গিয়ে ১৯৯৪ সালে চাকরিচ্যুত হন কয়েকশ আনসার সদস্য। ২০২২ সালে তারা তাদের চাকরিতে পুনর্বহালের রায় রায় পেয়েছেন।

এ রায় দ্রুত বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন এসব আনসার সদস্যরা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের মাধ্যমে সরকার প্রধানের হস্তক্ষেপ কামনা করেন তারা।

মানববন্ধনে চাকরিচ্যুত আনসার সদস্য আবুল কাশেম বলেন, আমরা আনসার ব্যাটালিয়ন থেকে চাকরিচ্যুত হয়েছি ১৯৯৪ সালের ১ ডিসেম্বর। সব আনসার সদস্য বেতন ভাতাসহ জাতীয়করণের দাবিতে কর্ম বিরতি পালন করছিল। ঠিক সেই সময় জামায়াত-বিএনপির সরকার আনসারদের দাবির কথা বিবেচনায় না নিয়ে তাদের কিছু অসাধু নেতার কথায় আনসার বিদ্রোহ নামকরণ করেন। পাশাপাশি আনসারদের প্রতি নির্মম আচরণ করেন। যার বলি হয়েছি আমরা শত শত আনসার সদস্য। কোনো কারণ ছাড়াই সেনাবাহিনী, বিডিআর ও পুলিশ দ্বারা আনসারদের ঘেরাও করে রাখা হয়। অমানুষিক নির্যাতনের পর অবিচারিকভাবে বন্দী করে রাখা হয় কারাগারে। আবার বিচারবিহীনভাবেই ছেড়ে দেওয়া হয় কারাগার থেকে। দুর্ভাগ্য হলেও সত্য কারাগার থেকে ছেড়ে দিলেও চাকরি থেকে করা হয় বহিষ্কার।

তিনি আরও বলেন, আনসার বিদ্রোহ মামলায় হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে সরকারপক্ষের করা আপিল বিভাগের রায়ের সন্তুষ্টি প্রকাশ করছি। প্রায় তিন দশক ধরে দুঃখ কষ্টে, অর্ধাহারে ও অনাহারে থাকা চাকরিচ্যুত আনসারদের পক্ষে আপিল বিভাগের দেওয়া পুনর্বহাল রায় অতি দ্রুত বাস্তবায়ন প্রয়োজন। আমরা এই রায় বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ একান্তভাবে কামনা করছি।

মানববন্ধনে চাকরিচ্যুত আনসার সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।