ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ব্যবসায়ীর দুই পা ভেঙে দেওয়ার ঘটনায় গ্রেপ্তার ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
মাদারীপুরে ব্যবসায়ীর দুই পা ভেঙে দেওয়ার ঘটনায় গ্রেপ্তার ৭

মাদারীপুর: মাদারীপুরে প্রকাশ্যে বালু ব্যবসায়ী হোসেন সরদারের (৬০) দুই পা ভেঙে দেওয়ার ঘটনার মূল পরিকল্পনাকারী সাইফুল সরদারসহ সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর ডেমরা থানার মিরপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে মাদারীপুর সদর মডেল থানা পুলিশ ও জেলার গোয়েন্দা পুলিশের সদস্যরা।

 

এর আগে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার খোয়াজপুর-টেকেরহাট বাজারে হোসেন সরদারের দুই পা ভেঙে দেওয়ার ঘটনা ঘটে।  

গ্রেপ্তাররা হলেন- সদর উপজেলার খোয়াজপুর-টেকেরহাট এলাকার মৃত আজিবর সরদারের ছেলে সাইফুল সরদার (২৬), আতাবুর সরদার (২৮) ও অলিল সরদার (৩০), কালকিনি উপজেলার দাদপুর গ্রামের সেকান্দার সরদারের ছেলে মানিক সরদার (২৫), সদর উপজেলার মহিষেরচর গ্রামের আব্দুস সালাম হাওলাদারের ছেলে রাশেদ হাওলাদার (২৬), চর খোয়াজপুর গ্রামের মান্নান সরদারের ছেলে তুরণ সরদার (৩৬) ও একই গ্রামের মৃত সালাম সরদারের ছেলে আপেল সরদার (১৯)।

মাদারীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, নির্বাচনী সহিংসতা নয়, এলাকার আধিপত্য নিয়েই চরখোয়াজপুর গ্রামের আসমত আলী সরদারের ছেলে ব্যবসায়ী হোসেন সরদারকে (৬০) পিটিয়ে আহত করে সাইফুল ও তার সঙ্গীরা। পরে এলাকা ছেড়ে পালিয়ে যায় অভিযুক্তরা। এ ঘটনায় অভিযান চালিয়ে সাইফুল সরদারসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়। এর আগে এই মামলায় আরও তিনজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

সংবাদ সম্মেলনে আরও জানান, হোসেন সরদারের ওপর হামলার ঘটনায় ১৪ জনের নামে মামলা দায়ের করেন ভুক্তভোগীর পরিবার। পরে দফায় দফায় অসহায় পরিবারকে হুমকি দিয়ে আসছিল অভিযুক্তরা। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। হামলায় জড়িত বাকিদের ধরতে চলছে অভিযান। পাশাপাশি তদন্ত করে শিগগিরই আদালতে অভিযোগপত্র দেওয়ার কথা জানায় পুলিশ।

আহত হোসেন সরদারের ছেলে মুক্তি সরদার বলেন, আমার বাবার ওপর প্রকাশ্যে হামলা চালিয়ে দুই পা ভেঙে দেন সাইফুল ও তার লোকজন। পরে মামলা হলে আমাদের দফায় দফায় হুমকি দিয়ে আসছে সাইফুলের লোকজন।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, ব্যবসায়ীর ওপর হামলার ঘটনায় শিগগিরই আদালতে চার্জশিট দেওয়া হবে। ঘটনার সিসিটিভি ফুটেজ, সাক্ষ্য প্রমাণ, মেডিকেল রিপোর্ট সবকিছুই পর্যালোচনা করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে খোয়াজপুর-টেকেরহাট বাজারের একটি দোকান থেকে টেনেহিঁচড়ে বের করে নিয়ে আসা হয় বালু ব্যবসায়ী হোসেন সরদারকে। স্বেচ্ছাসেবক লীগ খোয়াজপুর ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সাইফুল সরদারের নেতৃত্বে পিটিয়ে তার দুই পা ভেঙে ফেলা হয়। প্রথমে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতাল, পরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় রাজধানীর পঙ্গু হাসপাতালে। হামলার একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এরপর নড়েচড়ে বসে প্রশাসন।

আরও পড়ুন: হাতুড়িপেটা করে ব্যবসায়ীর ২ পা ভেঙে দিয়েছে প্রতিপক্ষ

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।