ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুলগাজীতে বাল্য বিয়ের খবর পেয়ে বন্ধ করল প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
ফুলগাজীতে বাল্য বিয়ের খবর পেয়ে বন্ধ করল প্রশাসন

ফেনী: জেলার ফুলগাজীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেয়েছে এক এসএসসি পরীক্ষার্থী।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার জিএমহাট ইউনিয়নের পূর্ব বশিকপুর গ্রামে অভিযান চালিয়ে ওই ছাত্রীর বিয়ে বন্ধ করে দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন।

জানা গেছে, ওই শিক্ষার্থীর বাবা পেশায় একজন সিএনজিচালিত অটোরিকশার চালক। তিনি ফেনী সদরের ধর্মপুর সরকারি আশ্রয়ণে থাকেন। ২০০৭ সালের ১০ মার্চ জন্ম নেওয়া মেয়েকে বশিকপুর গ্রামের কাছে নানার বাড়িতে রেখে ফুলগাজী সদর ইউনিয়নের বাসুড়া গ্রামের এক যুবকের সঙ্গে বিয়ে দেওয়ার প্রস্তুতি চলছিল।

খবর পেয়ে অভিযান পরিচালনা করে বিয়ে বন্ধ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় বাল্যবিয়ের প্রস্তুতির জন্য মেয়ের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনারের কার্যালয়ের একটি সূত্র জানায়, ওই ছাত্রীর বাল্যবিয়ের খবর পেয়ে বাড়িতে গিয়ে তা বন্ধ করে দেওয়া হয়। মেয়ের আইনিভাবে বিয়ের বয়স না হওয়া পর্যন্ত স্থানীয় ইউপি সদস্য আজিজ উল্লাহ সামুকে এ বিষয়ে খোঁজ খবর নেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে।

এ সময় ফুলগাজী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিউটন বড়ুয়াসহ পুলিশের একটি টিম সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
এসএইচডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।