ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে পুনর্বাসনের দাবিতে রাজপথে হকাররা, নগরভবন ঘেরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
নারায়ণগঞ্জে পুনর্বাসনের দাবিতে রাজপথে হকাররা, নগরভবন ঘেরাও

নারায়ণগঞ্জ: জেলায় ফুটপাত থেকে হকার উচ্ছেদের প্রতিবাদে ও হকারদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন হকাররা। পরিবার পরিজনদের নিয়ে রাজপথে নেমেছেন তারা।

এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কাছে হকাররা স্মারকলিপি দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) হকারদের একটি প্রতিনিধি দল নগরভবনে এ স্মারকলিপি দিতে যান।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকেই হকাররা চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হতে থাকেন। সমাবেশে অনেকেই নিজেদের পরিবারের সদস্য ও শিশুদেরও সঙ্গে নিয়ে আসেন। এ সময় নিজেদের দুঃখ দুর্দশার কথা তুলে ধরেন তারা।

চাষাঢ়ায় সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিল নিয়ে নগরভবনের উদ্দেশ্যে যান হকাররা। পরে নগরভবনের সামনে পৌঁছে সেখানে স্বজনদের নিয়ে বসে নগরভবন ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন তারা। পরে হকারদের একটি প্রতিনিধিদল নগরভবনের ভেতরে গিয়ে স্মারকলিপি দেন।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এক গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে শহরের নাগরিক সমস্যা সমাধানে পরস্পরকে সহযোগিতা করার আশ্বাস দেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

বৈঠকে শহরের যানজট নিরসনের জন্য বেশ কয়েকটি উদ্যোগ দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের কথা বলা হয়। এর মধ্যে ফুটপাতের হকার উচ্ছেদের উদ্যোগ অন্যতম।

হকার উচ্ছেদের পর থেকেই গত দুই সপ্তাহ ধরে রাজপথে পুনর্বাসন অথবা ফুটপাতের বসার অনুমতি চেয়ে আন্দোলন করছেন হকাররা।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।