ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্যকর জীবনধারায় উৎসাহিত করতে স্মার্ট বাংলাদেশ রান ২০২৪ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
স্বাস্থ্যকর জীবনধারায় উৎসাহিত করতে স্মার্ট বাংলাদেশ রান ২০২৪ অনুষ্ঠিত

ঢাকা: নাগরিকদের স্বাস্থ্যকর জীবনধারায় উৎসাহিত করে স্মার্ট নাগরিক তৈরি ও নাগরিকদের মধ্যে একতা তৈরি করে স্মার্ট সমাজ বিনির্মাণের জন্য ‘স্টেপ ইন্টু দ্য ফিউচার: রান ফর মিশন ২০৪১’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে স্মার্ট বাংলাদেশ রান ২০২৪।  

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টায় রাজধানীর হাতিরঝিল পুলিশ প্লাজার সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ম্যারাথন প্রতিযোগিতার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি), এসপায়ার টু ইনোভেট-এটুআই এবং অংশীজনদের উদ্যোগে আয়োজিত এ দৌড় প্রতিযোগিতায় অংশ নেন হাজার হাজার স্বেচ্ছাসেবক।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, এ আয়োজনের মাধ্যমে সরকার সবাইকে স্বাস্থ্যকর জীবনধারায় উৎসাহিত করার পাশাপাশি ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার লক্ষ্যে জনসচেতনতা বাড়ানোর চেষ্টা চলছে।

উদ্বোধনী বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ২০৪১ সালের ভিশন সামনে রেখে অন্তর্ভুক্তিমূলক স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি। আর এ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে প্রয়োজন সুস্থ সবল দেহ এবং প্রগতিশীল মানসিকতার নাগরিক। একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজেরাই নিজেদের চেলেঞ্জ করার জন্য আমরা রান ফর বাংলাদেশ ২০২৪ এর আয়োজন করেছি। আজ যারা এ আয়োজনে উপস্থিত হয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ।  

প্রতিমন্ত্রী বলেন, নিজেদের মধ্যে থাকা সব ভয়কে জয় করে আমাদের লক্ষ্য পূরণ করব। একই ভাবে আগামী ১৭ বছর ঐক্যবদ্ধ হয়ে কাজ করে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ ভিশন পূরণ করব।

স্মার্ট বাংলাদেশ রান ২০২৪ এ দুটি দূরত্বের জন্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এর মধ্যে সাড়ে সাত কিলোমিটার উন্মুক্ত সবার জন্য এবং এক কিলোমিটার শুধু শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য। এ ইভেন্টটি শুধুমাত্র অপেশাদার রানারদের জন্য। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
ইএসএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।