ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অ্যাথলেটিক্স-ক্লাব দখলের অভিযোগ, সিলগালা করল প্রশাসন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
অ্যাথলেটিক্স-ক্লাব দখলের অভিযোগ, সিলগালা করল প্রশাসন 

ময়মনসিংহ: নগরীর ১৭১ নম্বর কালীবাড়ী সড়কে দশমিক ১৭৫ একর সরকারি ভূমি লিজ নিয়ে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় অ্যাথলেটিক্স ক্লাব। এরপর খেলোয়াড়দের ব্যবহারের জন্য বিগত প্রায় ৭/৮ বছর আগে ওই ভূমিতে তিনতলা ভবন নির্মাণ করে ক্লাব কর্তৃপক্ষ।

কিন্তু ভবনটি নির্মাণের পর থেকেই এই ক্লাব কার্যালয়টি দখলে নিয়ে মহানগর কৃষকলীগের অফিস হিসেবে সংগঠনটির নেতাকর্মীরা ব্যবহার করে আসছিল বলে অভিযোগ উঠেছে।    

এ অবস্থায় গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের নির্দেশে অভিযান চালিয়ে ওই ভবনটি সিলগালা করে দেয় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জ্বল হোসেন।    

এর আগে ২০২৩ সালের ৩ এপ্রিল জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার দিলরুবা ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে ক্লাব কর্তৃপক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশে- দীর্ঘদিন লিজমানি পরিশোধ না করে এবং অনুমতি ছাড়া তিনতলা পাকা দালান নির্মাণ করে লিজের শর্তভঙ্গ করার বিষয়ে লিখিত ব্যাখ্যা তলব করা হয়।  

এরপর চলতি বছরের ১৮ জানুয়ারি সিনিয়র সহকারী কমিশনার দিলরুবা ইসলাম স্বাক্ষরিত অপর একটি চিঠিতে অ্যাথলেটিক্স ক্লাবের লিজ বাতিল করে ক্লাব ভবনটি সিলগালা করে প্রশাসন।  

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন কালীবাড়ী অ্যাথলেটিক্স ক্লাবের বর্তমান কার্যকরী সভাপতি অ্যাডভোকেট এম এ হান্নান খান।

তবে এই ক্লাবের নির্বাহী কমিটির বর্তমান সভাপতি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিআইপি আমিনুল হক শামীম।  

এম এ হান্নান খান বলেন, এই ক্লাবের অনেক খেলোয়াড় জাতীয় পর্যায়ে খেলেছে। এখনো নিয়মিত এই ক্লাবটি লীগ খেলায় অংশগ্রহণ করে আসছে। তাই খেলোয়াড়দের সুবিধার্থে ক্রীড়ামোদী ও এলাকাবাসীর সহযোগিতায় খেলোয়াড়দের কল্যাণে তিনতলা ভবন নির্মাণ করা হয়েছিল।  

তবে এ ঘটনায় জেলা প্রশাসন আমাদের কাছে ব্যাখ্যা তলব করলে ভবনটি বাণিজ্যিকভাবে করা হয়নি জানিয়ে আমরা লিখিত জবাব দিয়েছি। এরপরও লিজ বাতিলের চিঠি দিয়ে ক্লাব ভবনটি সিলগালা করা হয়েছে। এ অবস্থায় আমরা ক্লাব ভবনটি ফিরে পেতে আইনিভাবে জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।  

তবে দখলের অভিযোগ অপপ্রচার, বানোয়াট এবং ভিত্তিহীন বলে দাবি করেছেন মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন রায়হান।

তিনি বাংলানিউজকে বলেন, ক্লাব কর্তৃপক্ষের কাছ থেকে ভবনের নিচতলাটি কিছু টাকা অগ্রিম জামানত দিয়ে মাসিক ভিত্তিতে ভাড়া নিয়েছিলাম। এখন তারা জামানতের টাকা দিয়ে দিলে আমি সরে যাব। এটি দখলের তথ্য মিথ্যা। মূলত লিজমানি বাকি থাকায় জেলা প্রশাসন ভবনটি সিলগালা করেছেন। এটা ক্লাবের বিষয়, আমার কিছু না।  

এ বিষয়ে ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন খান বলেন, নানা কারণে ক্লাবে আমাদের খুব একটা যাওয়া হয় না। তাছাড়া এখন যারা আছে তারা ভাড়া দিচ্ছে না। ফলে লিজমানি বাকি পড়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।