ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহতী কাজ করছে বসুন্ধরা গ্রুপ 

মারুফ আফজাল রাজন, সহকারী কমিশনার (ভূমি), পাঁচবিবি, জয়পুরহাট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
মহতী কাজ করছে বসুন্ধরা গ্রুপ 

দেশের বৃহত্তম শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের সহায়তায় পরিচালিত বসুন্ধরা শুভসংঘ সারা দেশে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। খবরের কাগজ কিংবা টেলিভিশনে প্রতিনিয়ত আমরা তাদের কাজগুলো দেখতে পাই।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের মতো মহৎ হৃদয়ের মানুষই এই কাজগুলো করতে পারেন। সবার দ্বারা এমন কাজ সম্ভব নয়।

দেশে অনেক বড় বড় শিল্পপ্রতিষ্ঠান আছে, কিন্তু বসুন্ধরা গ্রুপ স্মার্ট বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকারকে সহায়তা করার লক্ষ্যে হাজার হাজার অসহায় মানুষ, বিধবা, স্বামী পরিত্যক্তা, সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণ আর অসচ্ছল নারীদের কর্মসংস্থান করার লক্ষ্যে যেভাবে এগিয়ে আসছে, অন্যরা সেভাবে আসছে না। পৃথিবীব্যাপী মহামারি করোনার সময় আমি যখন মানুষকে সহায়তা করছিলাম, তখন দেখেছি উত্তরবঙ্গের প্রতিটি জেলায়, এমনকি পাঁচবিবি উপজেলায় কর্মহীন অসহায় পরিবারগুলোকে এক মাসের খাবার দিয়ে সহায়তা করেছে বসুন্ধরা গ্রুপ। তারা শীতের সময় কয়েক হাজার অসহায় মানুষকে কম্বল দিয়ে সহায়তা করেছে। ঈদের খুশি এনে দিতে অনেক পরিবারকে ঈদ উপহার দিয়েছে।

পাঁচবিবিতে পিছিয়ে পড়া অসচ্ছল নারীদের বিনা মূল্যে পাঁচ মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ দিয়ে তাঁদের সেলাই মেশিন দিয়েছে। দরিদ্র প্রান্তিক নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করার যে উদ্যোগ বসুন্ধরা গ্রুপ নিয়েছে, সত্যি এটি মহান কাজ। অসহায় নারীরাই শুধু এতে উপকার পাবেন না, উপকার পাবে তাঁদের পরিবারও। অর্থ উপার্জন করে নিজেদের সংসার চালানোর মতো এই হাতিয়ার নারীদের হাতে তুলে দেওয়ায় আমি বসুন্ধরা গ্রুপ ও বসুন্ধরা শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা জানাই।

আশা করব, সেলাই মেশিন যাঁরা পেয়েছেন, তাঁদের নিয়মিত তদারকির মাধ্যমে রেখে সমাজে ভালো একটা দৃষ্টান্ত স্থাপন করবে বসুন্ধরা শুভসংঘ। পরিশেষে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও তাঁর পরিবারের সব সদস্যের মঙ্গল কামনা করি।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।