ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ৫ দাবিতে চলছে পরিবহন ধর্মঘট

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
সিলেটে ৫ দাবিতে চলছে পরিবহন ধর্মঘট

সিলেট: যানবাহনে গ্যাস সংকট নিরসনসহ ৫ দাবিতে সিলেটে অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ধর্মঘট পালিত হচ্ছে।

এ ইস্যুতে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনভর মাইকিং করে সিলেটে কর্মবিরতি পালনের আহ্বান জানানো হয়। এর আগে গত রোববার নগরের কোর্ট পয়েন্টে মানববন্ধন কর্মসূচির ডাক দেয় সংগঠনটি।

সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোতে দীর্ঘদিন ধরে গ্যাস সংকট বিরাজমান রয়েছে। প্রতি মাসের ১৮-২০ দিন পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায়। যে কারণে সিএনজিচালিত গাড়ির চালকরা চরম ভোগান্তিতে পড়েন। আর গ্যাস সংকটের কারণে যানবাহনগুলোও অতিরিক্ত ভাড়া আদায় করায় বিপাকে রয়েছেন যাত্রীরাও।

তবে পরিবহন নেতারা বলছেন, বর্তমানে সিলেটে গ্যাসের তীব্র সংকট চলছে। সিএনজি পাম্পগুলোতে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে গ্যাস পাচ্ছেন না চালকরা।

গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধরনা দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েক বার আন্দোলনও করা হয়েছে। ফলে বাধ্য হয়েই তারা এবার অবরোধ কর্মসূচিতের পথ বেছে নিয়েছেন।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের অভিযোগ, বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা।  

এ দুটি বিষয়কে প্রধান করে ৫ দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন সিলেটের পরিবহন শ্রমিকরা।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বলেন, তেল-গ্যাসে ভরপুর সিলেট। আর সেই সিলেটবাসীকেই বঞ্চিত করা হচ্ছে এ সম্পদ থেকে। এটা সিলেট বিদ্বেষমূলক ও গভীর ষড়যন্ত্র। এই সমস্যার স্থায়ী সমাধান ও বিভিন্ন সময় গাড়ি পোড়ানো মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করাসহ ৫ দাবিতে আজ বুধবার সকাল থেকে সিলেট জেলায় পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছেন। প্রয়োজনে পুরো বিভাগ অচল করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।