ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলের জমি উদ্ধারে ডিসিদের সহযোগিতা চেয়েছেন মন্ত্রী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
রেলের জমি উদ্ধারে ডিসিদের সহযোগিতা চেয়েছেন মন্ত্রী

ঢাকা: জেলা প্রশাসকদের (ডিসি) কাছে জমি উদ্ধার ও প্রকল্পের ভূমি অধিগ্রহণের জন্যে সহযোগিতা চেয়েছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম। তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের অধিবেশন শেষে তিনি এ তথ্য সাংবাদিকদের জানান।

মন্ত্রী বলেন, প্রত্যেকটি জেলার জনগণের কাছে রেল পৌঁছে দেওয়ার নির্দেশ রয়েছে প্রধানমন্ত্রীর। সবচেয়ে সস্তা যাত্রী ও মাল পরিবহন মাধ্যম হচ্ছে রেলওয়ে। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এ লক্ষ্যে কাজ করছি।

ডিসিরা কী সুপারিশ করেছেন, সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে জিল্লুল হাকিম বলেন, অবৈধ রেলক্রসিং যেখানে আছে সেখানে আমরা সহায়তা চেয়েছি। যেহেতু আমাদের জনবল কম। বেদখল জমি উদ্ধারে তাদের সহযোগিতা চেয়েছি।

তিনি জানান, জেলা প্রশাসকরা সাতটি প্রস্তাবনা দিয়েছেন। দুটি প্রস্তাব দিয়েছেন ময়মনসিংহের জেলা প্রশাসক। রেলক্রসিংয়ের জন্যে ময়মনসিংহ শহরে মাঝে যানজট হচ্ছে। সেখানে ফ্লাইওভার করতে হলে সড়ক বিভাগের সাথে সমন্বয় করতে হবে। আমরা করবো নাকি সড়ক করবে এ ব্যাপারে আলোচনা হয়েছে।

এছাড়া শার্শায় স্টেশন করার একটি প্রস্তাব রয়েছে। নোয়াখালীর লাইন লক্ষ্মীপুর পর্যন্ত রেলপথ সম্প্রসারণের প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ড. মো. হুমায়ুন কবীর।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
এনবি/টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।