ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিযানের খবরে বাথরুমে গ্যাস সিলিন্ডার নিল ‘কাচ্চি ভাই’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
অভিযানের খবরে বাথরুমে গ্যাস সিলিন্ডার নিল ‘কাচ্চি ভাই’ 

ঢাকা: অভিযানের খবর পেয়ে প্রশাসনের নজর এড়াতে বাথরুমে সিলিন্ডার লুকিয়ে রাখে গুলশান-২ এ অবস্থিত ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁয়।

এদিকে এর আগে ট্রেড লাইসেন্স ব্যতীত কোন কাগজপত্র না থাকায় এই রেস্তোরাঁটিকে লাখ টাকা জরিমানা করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৬ মার্চ) রাজধানীর গুলশান, বনানী এলাকার বিভিন্ন রেস্তোরাঁ ও ভবনের অগ্নি নিরাপত্তা ঝুঁকি পরিদর্শনপূবর্ক চালানো অভিযানে এ জরিমানা করা হয়।  

অভিযানে নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-০৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন।

জরিমানা শেষে অভিযানকারী দল চলে গেলে বাথরুমে এই গ্যাস সিলিন্ডার দেখতে পান সাংবাদিকরা।  

বাথরুমে গ্যাস সিলিন্ডার রাখার বিষয়ে জানতে চাইলে ‘কাচ্চি ভাই’রেস্তোরাঁ কর্তৃপক্ষ বলেন, গ্যাস না থাকার কারণে সিলিন্ডারটি বাথরুমে রেখে দেওয়া হয়েছে।

জরিমানার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন বলেন, ট্রেড লাইসেন্স ব্যতীত কোনো কাগজপত্র না থাকায় কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ৩ মাসের জেল দেওয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ফায়ার সার্টিফিকেট, পরিবেশের ছাড়পত্রসহ সকল অনুমোদন সম্পন্ন করতে হবে। যদি কাগজপত্র না প্রস্তুত হয় তাহলে কাচ্চি ভাই সিলগালা করা হবে।

এর আগে, গতকাল মঙ্গলবার (৫ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওতাধীন এলাকার ২টি রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না থাকায় সিলগালা ও আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, ট্রেড লাইসেন্স নবায়ন না থাকা ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি করায় ৮টি রেস্তোরাঁয় মোট ১ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করে ডিএসসিসি।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ আগুনে ৪৬ জন নিহত হন। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় এখনো ছয়জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। বেশ কয়েকজন চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন।

ওই ঘটনার পর রাজধানীর বিভিন্ন ভবনে, বিশেষ করে যেগুলোতে রেস্তোরাঁ রয়েছে সেগুলোর অগ্নি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযান শুরু করেছে বিভিন্ন সংস্থা।  

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
এমএমআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।