ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রায়পুরে বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
রায়পুরে বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মী গ্রেপ্তার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে পৃথক মিছিল থেকে বিএনপির চার ও জামায়াতের দুই নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১০ মার্চ) দুপুরে রায়পুর বাজার ও উপজেলার উদমারা এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

পরে তাদের আগের মামলায় গ্রেপ্তার দেখিয়ে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।  

রায়পুর বাজার থেকে গ্রেপ্তাররা হলেন- রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু, রায়পুর পৌর যুবদলের সাধারণ সম্পাদক নুরে হেলাল মামুন, যুবদল নেতা শাহ আলম ও ছাত্রদল নেতা মো. রিপন।

এছাড়া জিহাদ হোসেন ও রায়হান আহমেদকে উদমারা থেকে আটক করা হয়। এ দুইজন জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।  

রায়পুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার বলেন, পুলিশের দায়ের করা দুই মামলায় রোববার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনের সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়ার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর প্রতিবাদে বিএনপির পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। সেখান থেকে পুলিশ অন্যায়ভাবে বিএনপি নেতা মিঠু ও যুবদল নেতা মামুনসহ চার জনকে আটক করে নিয়ে যায়। পরে ২০২২ সালের একটি মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।  

এদিকে পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে রায়পুরের উদমারা এলাকায় জামায়াতের উদ্যোগে মিছিল বের করলে পুলিশ সেখান থেকে জিহাদ ও রায়হান নামে দুজনকে আটক করে। তাদেরও আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।  

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার বলেন, আমরা ছয় জনকে আটক করেছি। তাদের বিরুদ্ধে পূর্বের মামলা রয়েছে। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।  

২০২৩ সালের ১৮ জুলাই জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালীন দায়িত্ব পালনে বাধা, পিটিয়ে আহত, বিস্ফোরক ও নাশকতার ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫৫ জনের নাম উল্লেখ অজ্ঞাতপরিচয় তিন হাজার জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন। দুই মামলাতেই বিএনপির প্রচার সম্পাদক ও জেলা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে প্রধান আসামি করা হয়।  

এছাড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়া, জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমান এসব মামলার আসামি।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।