ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাশিয়ান হাউজে বাংলাদেশের ৫৩তম স্বাধীনতা দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
রাশিয়ান হাউজে বাংলাদেশের ৫৩তম স্বাধীনতা দিবস পালন

ঢাকা: বাংলাদেশ স্বাধীনতার ৫৩তম বার্ষিকী উদ্‌যাপন করেছে ঢাকাস্থ রাশিয়ান হাউস। বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (২৭ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধের সব শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং ২২ মার্চ মস্কোতে ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আয়োজনে বাংলাদেশের বিভিন্ন জেলার ২৬ জন বীর মুক্তিযোদ্ধাকে স্মারক উপহার ও সনদ দিয়ে সংবর্ধিত করা হয়। বীর মুক্তিযোদ্ধারা এই সম্মানের জন্য আয়োজকদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ঢাকাস্খ রাশিয়ান হাউজের পরিচালক পাভেল দভইচেনকভ বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে এবং বাংলাদেশের সার্বিক উন্নয়নে রাশিয়ার ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন।

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনে মানবিক ও অর্থনৈতিক সহায়তার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এইচএমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।