ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে বেনজীরের দখল করা বনভূমি উদ্ধারের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
গাজীপুরে বেনজীরের দখল করা বনভূমি উদ্ধারের দাবিতে মানববন্ধন

গাজীপুর: পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদের দখল করা ভাওয়াল গড়ের ৬ দশমিক ৭৩ একর বনভূমি দ্রুত উদ্ধারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের নেতা- কর্মীরা এ মানববন্ধনের আয়োজন করেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান।

মানববন্ধনে বক্তব্য দেন ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বর্তমান মহাসচিব এ কে এম রিপন আনসারী, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো: আইয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক ডা. বোরহান উদ্দিন অরণ্য এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৪ সালে পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ পুলিশি প্রহরায় গাজীপুর ভাওয়াল গড়ের ২০ বিঘা জমি জবর দখল করেন। আইনশৃঙ্খলা বাহিনীর একজন শীর্ষ কর্মকর্তা কিভাবে এমন অন্যায় কাজ করলেন? বন বিভাগের জবরদখলকৃত বনভূমি উদ্ধার এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান বক্তারা।

হুঁশিয়ারি দিয়ে বক্তার আরও বলেন, আগামী ১৫ এপ্রিলের মধ্যে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিলে পরদিন ১৬ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে বড় ধরনের মানববন্ধন করা হবে।

২০০০ সালে প্রতিষ্ঠিত ভাওয়াল গড় রক্ষার জন্য গঠিত একমাত্র সামাজিক সংগঠন হিসেবে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন রাজপথে আন্দোলন করে আসছে।

দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক আইজিপি বেনজীর আহমেদ ভাওয়াল গড়ে ১৬০ বিঘা জমির ওপর ভাওয়াল রিসোর্ট নির্মাণ করেছেন, যার মধ্যে বন বিভাগের ৬ দশমিক ৭৩ একর বনভূমি রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৪
আরএস/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।