ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে জমে উঠেছে ঈদ ও বৈসাবির বাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
রাঙামাটিতে জমে উঠেছে ঈদ ও বৈসাবির বাজার

রাঙামাটি: পার্বত্য জেলা রাঙামাটিতে এইবার বৃহত্তর মুসলিম উম্মার পবিত্র ঈদুল ফিতরের সঙ্গে আরও কয়েকটি উৎসব পালন করবে মানুষ।  

পাহাড়ে ঈদের সঙ্গে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বিজু, সাংগ্রাই, বৈসুক, বিষু, বিহু এবং বৈশাখি উৎসব উদযাপিত হবে।

এ উৎসবগুলোকে ঘিরে বেচা-বিক্রিতে ব্যস্ত সময় পার করছেন শপিংমলের ব্যবসায়ীরা।

উৎসবের দিনগুলো যতই ঘনিয়ে আসছে জেলা শহরের শপিংমলগুলোতে ততই ভিড় লক্ষ্য করা যাচ্ছে। সন্ধ্যা নামলে শপিংমলগুলোতে লোকে লোকারণ্য হয় চারপাশ। ব্যবসায়ীরা যেমন বিকিকিনিতে দম ফেলার সময় পাচ্ছেন না তেমনি ক্রেতারা তাদের পছন্দের পোশাক কিনতে ব্যস্ত সময় পার করছেন।

শপিংমলে আসা ক্রেতারা বলছেন, এইবার পবিত্র ঈদুল ফিতরের সঙ্গে পাহাড়ি জনগোষ্ঠীর সংমিশ্রণ বৈসাবি এবং বৈশাখি উৎসব একসঙ্গে পালন করবে। যে কারণে উৎসবের আনন্দটা বহুগুণ বেড়ে গেছে। তবে ব্যবসায়ীরা বিক্রিতে কিছুটা ছাড় দিলে বেচা-বিক্রি আরও বাড়বে বলে জানান তারা।

ব্যবসায়ীরা বলছেন, ক্রেতা এলে তারা অল্প লাভে পোশাকটা ছেড়ে দিচ্ছেন। যাতে সাধারণ মানুষ তার প্রিয় পোশাকটা নিয়ে বাড়িতে ফিরতে পারেন।

জেলা শহরের বিএম শপিংমলের ব্যবসায়ীরা বলছেন, প্রতিদিন এ শপিংমল থেকে অর্ধকোটি টাকারও বেশি কাপড় ও অন্যান্য প্রসাধনী সামগ্রী বিক্রি করা হচ্ছে। উৎসবগুলো পালনের দু’দিন আগে অর্থাৎ শেষ সময়ে বেচা-বিক্রি কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে জানান তারা।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।