ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে বন্দিরা সকালে খাবেন মুড়ি-পায়েস, দুপুরে পোলাও-মাংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
ঈদে বন্দিরা সকালে খাবেন মুড়ি-পায়েস, দুপুরে পোলাও-মাংস

ঢাকা: ঈদুল ফিতরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দিদের বিশেষ খাবার দেওয়া হবে। খাবারের তালিকায় মুড়ি, পায়েস, পোলাও ও মাংসসহ বেশ কয়েকটি পদ থাকছে।

 

রোববার (৭ এপ্রিল) সন্ধ্যায় এসব কথা জানান ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জান্নাতুল ফেরদৌস।

তিনি জানান, আনুমানিক সাড়ে আট হাজার বন্দির হিসাব করে এবার ঈদে বিশেষ খাবারের আয়োজন করা হচ্ছে। প্রত্যেক বন্দিকে দেওয়া হবে ৩০০ গ্রাম গরুর মাংস। সাধারণ দিনের চাইতে ঈদে মাংসের পরিমাণ বেশি দেওয়া হচ্ছে।

দিনের শুরুতেই বন্দিরা খাবেন মুড়ি ও পায়েস। দুপুরের দিকে থাকছে পোলাও, মুরগির রোস্ট, গরুর মাংস; হিন্দু বন্দিদের জন্য থাকছে খাসির মাংস। পাশাপাশি দেওয়া হবে মিষ্টি, কোমল পানীয় শসা ও লেবু।  সর্বশেষে থাকছে পান-সুপারি। ঈদের রাতে দেওয়া হবে ভাত, মাছ, আলুর দম ও ডিম।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, এবার ঈদুল ফিতর উপলক্ষে বন্দিদের জন্য কারাগারে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। কারাগারের ময়দানে ঈদ জামাত হবে। সেখানে কর্মকর্তা স্টাফসহ বন্দিরা একত্রে ঈদ জামাত আদায় করবেন। যে বন্দিরা ময়দানে আসবেন না, তারা ওয়ার্ডে-ওয়ার্ডে ঈদের জামাত আদায় করবেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।