ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালের বিনোদন কেন্দ্রগুলোয় উপচেপড়া ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
বরিশালের বিনোদন কেন্দ্রগুলোয় উপচেপড়া ভিড়

বরিশাল: পবিত্র ঈদুল ফিতরের পরের দিন শুক্রবার বরিশালের বিনোদন কেন্দ্রগুলোয় মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

বিশেষ করে নগরের প্ল্যানেট পার্কসহ আমানতগঞ্জ, বান্দরোড ও সিঅ্যান্ডবি রোডের পার্কগুলোয় শিশু ও কিশোর-কিশোরীদের পাশাপাশি তাদের অভিভাবকদের পদচারণায় পা ফেলানোর জায়গা নেই।

আবার প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত কীর্তনখোলা নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা মুক্তিযোদ্ধা পার্ক, ত্রিশ গোডাউন, চাঁদমারীর বটতলা, শহরতলীর তালতলী ব্রিজ, চরবাড়িয়ার বেড়িবাঁধ এলাকাকে ঘিরেও যেন প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

একই অবস্থা বিরাজ করছে নগরের বান্দরোডস্থ বঙ্গবন্ধু উদ্যান, আমতলার মোড়স্থ স্বাধীনতা পার্ক, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু, খয়েরাবাদ সেতু, কালিজিরা ব্রিজ বাবুগঞ্জের ঐতিহ্যবাহী দুর্গা সাগর, উজিরপুরের বায়তুল আমান জামে মসজিদ, আগৈলঝাড়ার পয়সার হাট ব্রিজ এলাকায়ও।

এসব স্থানের দায়িত্বরতরা জানিয়েছেন, শুক্রবার (১২ এপ্রিল) দুপুরের পর থেকেই সাধারণ মানুষ বিনোদন কেন্দ্রগুলোয় আসতে শুরু করেন। শিশু থেকে কিশোর-কিশোরী কিংবা তরুণ-তরুণী, এক কথায় নানান বয়সের নারী-পুরুষ ঈদের আনন্দ উপভোগ করতে বিনোদন কেন্দ্রগুলোয় জড়ো হয়েছেন।

নগরের ত্রিশ গোডাউন এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী কালু জানান, স্বাভাবিক দিনের চেয়ে কয়েকগুণ বেশি ভিড় হয়েছে।

আগৈলঝাড়ার পয়সারহাট ব্রিজে পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে গিয়ে সুলতান হাওলাদার জানান, একটা ব্রিজ কেন্দ্রিক এত মানুষের উপস্থিতি আগে ভাবতেও পারিনি। ওই ব্রিজটির মাঝামাঝি স্থানে গেলে চারপাশের সবুজ প্রাকৃতিক দৃশ্য দেখে যে কারও মন ভালো হয়ে যাবে।

তিনি বলেন, আমরা তো বরিশাল থেকে গৌরনদী হয়ে আগৈলঝাড়ার পয়সারহাটে এসেছি। গৌরনদীতে ঢাকা-বরিশাল মহাসড়কে দীর্ঘ যানজটে পরিবারের সবাই বিরক্ত হয়েছিলাম। কিন্তু এখানে সবকিছু ভুলে গেছি।

ভ্রমণ পিয়াসুরা জানিয়েছেন, ঈদুল ফিতরের ছুটিতে কর্মময় জীবনের ব্যস্ততা ছেড়ে পরিবারের সঙ্গে আনন্দ উপভোগ করতে এসেছেন। ঈদের প্রথম দিন দাওয়াত, খাওয়া-দাওয়ার পাশাপাশি অল্প পরিসরে ঘোরাঘুরি করে পরিবারের সঙ্গে কাটিয়েছেন। তবে শুক্রবার জুমার নামাজের পর নগর, শহরতলীসহ গ্রামীণ জনপদগুলোর দর্শনীয় বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছেন তারা।

এদিকে, এসব মানুষের জন্য শহর ও বিনোদনকেন্দ্রগুলো ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ ও নৌ-পুলিশের সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।