ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মুজিবনগর দিবসের কর্মসূচি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মুজিবনগর দিবসের কর্মসূচি শুরু

মেহেরপুর: সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

পতাকা উত্তোলন করেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার খাইরুল ইসলাম ও মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল দত্ত।

মুজিবনগর দিবসের অনুষ্ঠানমালায় রয়েছে- সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড এবং ছাত্র-ছাত্রী কর্তৃক গার্ড অব অনার প্রদান ও কুচকাওয়াজ প্রদর্শন। সকাল ১০টায় গীতিনাট্য ‘সোনালী স্বপ্নের দেশ’ উপস্থাপন। ১০টা ৪৫ মিনিটে শেখ হাসিনা মঞ্চে ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় পর্বে সন্ধ্যা সাড়ে ৬টায় মুজিবনগর স্মৃতিকেন্দ্রের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান, লেজার শো ও আতশবাজি।

শেখ হাসিনা মঞ্চে মুজিবনগর দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ সময় অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জনপ্রশাসন মন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক মোজাম্মেল হক। বিশেষ অতিথি প্রথম সরকারের প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমেদের মেয়ে মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি এমপি, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, ডাক্তার সৈয়দা জাকিয়া নুর (লিপি) এমপি।

এছাড়াও উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন এমপি, অ্যাড. আফজাল হোসেন এমপি।

আলোচনা সভায় অংশ নেবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা, মন্ত্রীবর্গ ও স্থানীয় নেতাকর্মীরা।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের উদ্যোগে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে সংগীত পরিবেশন করবেন ব্যান্ড মাইলস্ এর শিল্পীরা।

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।