ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে ডাকাতি ও ছিনতাই চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
সাভারে ডাকাতি ও ছিনতাই চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

সাভার (ঢাকা): সাভারে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ আটজনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি ও ছিনতাইয়ের একাধিক মামলা রয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।  

এর আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিনগত রাত ২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের ব্যাংক কলোনির মডেল মসজিদ সংলগ্ন ফুটওভার ব্রিজের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন- মানিকগঞ্জ জেলা সদরের লাল মিয়ার ছেলে রতন (৩৫), টাঙ্গাইল জেলার ভুঞাপুর থানার চেংটাপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে রানা মিয়া (৪০), ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার মাঝিয়ালী গ্রামের আলামিনের ছেলে মিলন (১৯), ঠাকুরগাঁও জেলা সদরের নিশ্চিন্তপুর গ্রামের মৃত শুকুর আলীর ছেলে মুরাদ (২৮), মুরাদের ভাই আরিফুল ইসলাম (৩১), সাভার মডেল থানার মজিদপুরের ছোট বলিমেহের শওকত আলীর ছেলে আব্দুল আলীম (৩৬), মানিকগঞ্জ জেলা সদরের ভাড়াইদা বাজার এলাকার মৃত জলিলের ছেলে মো. মানিক (৩৫) ও সাভারের বনপুকুর এলাকার মৃত শফিউল্লাহর ছেলে মো. রনি (৩০)। এদের মধ্যে অনেকেই ভাসমান, আবার অনেকেই বাসা ভাড়া নিয়ে থাকতেন এবং সাভারের বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাইসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড চালাতেন।

ওসি রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বাংলানিউজকে বলেন, ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামামের নির্দেশনায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্শিরা হাবীব খানের সরাসরি তত্ত্বাবধানে অভিযান চালানো হয়। এসময় আট ডাকাতকে গ্রেপ্তার করে ডাকাতি ও ছিনতাইয়ে ব্যবহৃত চারটি চাপাতি, একটি সুইচ গিয়ার, একটি দা, একটি লোহার পাইপ ও একটি কাঠের স্ট্যাম্প উদ্ধার করা হয়।

অভিযানে অংশ নেওয়া গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শুভ মন্ডল বলেন, আমরা রিয়াজ উদ্দিন বিপ্লব স্যারের নেতৃত্বে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে সাভার, আশুলিয়াসহ আশপাশের এলাকায় ছিনতাই এবং ডাকাতির কথা তারা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।