ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

৭ দিন ধরে উত্তরের ৪ জেলার সঙ্গে রংপুরে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
৭ দিন ধরে উত্তরের ৪ জেলার সঙ্গে রংপুরে বাস চলাচল বন্ধ

নীলফামারী: রংপুর থেকে উত্তরের চার জেলায় সরাসরি বাস চলাচল ৭ দিন ধরে বন্ধ আছে। এতে দুর্ভোগে পড়েছেন এসব রুটে চলাচলকারী যাত্রীরা।

দিনাজপুর ও রংপুর জেলা মালিক সমিতির দ্বন্দ্বে যান চলাচল বন্ধ হয়েছে। তবে সৈয়দপুর বাস টার্মিনাল পর্যন্ত রংপুরের এবং সৈয়দপুর থেকে নীলফামারী, দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও বাস চলাচল করছে।

সৈয়দপুর বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর থেকে যে-সব বাস গেটলক রংপুরে চলাচল করত, সেগুলো সৈয়দপুরে সব যাত্রীদের নামিয়ে দিচ্ছে। আবার সৈয়দপুর থেকে তারা যাত্রী নিয়ে গন্তব্যে রওনা দিচ্ছে। একইভাবে রংপুর থেকে ছেড়ে আসা আন্তঃজেলা কোনো বাসকে সৈয়দপুর অতিক্রম করতে দেখা যায়নি। সেগুলোও সৈয়দপুর থেকে যাত্রী উঠাচ্ছে। এতে চাপ বেড়েছে সৈয়দপুর বাস টার্মিনালে। এছাড়া দুর্ঘটনা বা অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছেন নীলফামারী জেলা বাস, মিনিবাস মালিক সমিতি।

নীলফামারী জেলা বাস, মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহনওয়াজ শানু বলেন, দ্রুত এটির মাধান হওয়া উচিত।

দিনাজপুর ও নীলফামারী বাস মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, পঞ্চগড় থেকে রংপুর হয়ে বগুড়া ও রংপুর থেকে দিনাজপুরের ফুলবাড়ি হয়ে জয়পুরহাট পর্যন্ত চলাচলের কথা। কিন্তু রংপুরের নেতারা পঞ্চগড় থেকে বগুড়ায় বাস চলাচল করতে না দিয়ে তারা রংপুর থেকে দিনাজপুরের ফুলবাড়ি দিয়ে জয়পুরহাট রুটে তাদের বাস চলাচল করতে চায়। এ নিয়ে দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও রংপুর মোটর মালিক সমিতির দ্বন্দ্বের সৃষ্টি হয়। ফলে রোববার থেকে উভয় গ্রুপ সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়ে সৈয়দপুর বাস টার্মিনাল পর্যন্ত চলাচল করে। এখন শুধু নীলফামারীর সৈয়দপুর বাস টার্মিনাল থেকে যাত্রী উঠানামা চলছে।

এ বিষয়ে দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ভবানী শংকর আগরওয়ালা বলেন, এ ঘটনার জন্য রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান লিপন সম্পূর্ণ দায়ী। তার হঠকারী সিদ্ধান্ত বাস্তবায়নের চেষ্টাই এ উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তবে রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান লিপনকে বারবার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় কোনো মন্তব্য জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।