ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ১৪ মামলার আসামি ডাকাত সর্দার হাসান গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
আশুলিয়ায় ১৪ মামলার আসামি ডাকাত সর্দার হাসান গ্রেপ্তার

সাভার (ঢাকা): ঢাকার সাভারের আশুলিয়ায় অভিযান পরিচালনা করে ১৪টি ডাকাতি ও অস্ত্র মামলার প্রধান আসামি হাসান (৪০) নামে এক আন্তজেলা ডাকাত দলের সর্দারকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৪)।

রোববার (২১ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন সিপিসি-২, র‌্যাব ৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

এর আগে শনিবার (২০ এপ্রিল) রাতে আশুলিয়ার চারিগ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হাসান মোল্লা ফরিদপুর জেলার বাসিন্দা। তার বিরুদ্ধে ঢাকার আশুলিয়া, গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল ও নাটোর জেলার বিভিন্ন থানায় ১৪টি ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে।

প্রেস বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৭ ফেব্রুয়ারি রাতে ফরিদপুর জেলার সালথার ফুকরা পশ্চিমপাড়া এলাকার একটি বাড়ির ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে একটি অস্ত্রধারী ডাকাত দল। ঘরে থাকা ব্যক্তিদের হাত, পা, মুখ বেঁধে জিম্মি করে টাকা, স্বর্ণের চেইন, আংটি, কানের দুলসহ সর্বমোট ৬ ভরি স্বর্ণালংকার ডাকাতি করে পালিয়ে যায় তারা। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে ফরিদপুর জেলার সালথা থানায় একটি ডাকাতির মামলা করেন। পরবর্তীতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানার চারিগ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত সর্দার হাসানকে গ্রেপ্তার করে।

সিপিসি-২, র‌্যাব ৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, গ্রেপ্তার হাসান আন্তজেলা ডাকাত দলের সর্দার বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, হাসানের নেতৃত্বে একটি সংঘবদ্ধ ডাকাত দল রয়েছে। দলটি প্রথমে ঢাকার আশুলিয়া, গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল, নাটোর জেলার বিভিন্ন এলাকায় প্রবাসী ও বিত্তশালীদের বাড়ি টার্গেট করে। পরে দলের সদস্যরা ডাকাতির জন্য সেই বাড়ি রেকি করে। পরবর্তীতে তারা সুকৌশলে গভীর রাতে বাড়িতে প্রবেশ করে ঘরে থাকা ব্যক্তিদের হাত-পা, মুখ বেঁধে মারধর করে ও অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি করে পালিয়ে বিভিন্ন স্থানে আত্মগোপন করে।

এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ভবিষ্যতে এমন ডাকাতের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।