ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মতলবের সাবেক ইউপি সদস্য সুরুজ হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
মতলবের সাবেক ইউপি সদস্য সুরুজ হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নের মাইজকান্দি গ্রামে সালিশি বৈঠকে কিল-ঘুষিতে সাবেক ইউপি সদস্য সুরুজ আলীকে হত্যার ঘটনায় পলাতক আসামি কবির হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। কবির এ মামলা একমাত্র প্রধান আসামি।

রোববার (২১ এপ্রিল) ভোরে র‌্যাব-৬ ও ১০ যৌথ অভিযান চালিয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে যশোর জেলার অভয়নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক (মিডিয়া) এম জে সোহেল আসামি গ্রেপ্তারের এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি ওই হত্যাকাণ্ডের সঙ্গে তার সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। সে হত্যাকাণ্ডটি সংগঠনের পর নিজেকে আইনের হাত থেকে বাঁচানোর জন্য যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল বলে জানান। গ্রেপ্তার আসামি কবিরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।  

এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে ওই গ্রামের পাটোয়ারি বাড়িতে মা-ছেলের সালিশি বৈঠকে ছেলে কবির হোসেন তার মায়ের কাছে ক্ষমা চাইতে বলে একটি থাপ্পড় দেন সাবেক মেম্বার সুরুজ আলী প্রধান। এতে কবির হোসেন ক্ষিপ্ত হয়ে কিল-ঘুষি দেন সুরুজ আলীকে। ঘটনাস্থলেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক স্বাস্থ্য পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ১৭ এপ্রিল মতলব উত্তর থানায় মামলা দায়ের করেন সাবেক ইউপি সদস্যের স্ত্রী নুরজাহান বেগম। মামলায় আসামি করা হয় ওই গ্রামের পাটোয়ারি বাড়ির রহমতউল্লাহ পাটোয়ারি ছেলে কবির হোসেনকে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।