ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোর হত্যায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
কিশোর হত্যায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

বরিশাল: বরিশালের উজিরপুরে দশম শ্রেণির ছাত্র হত্যায় এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন শিশু-আদালত।

সোমবার (২২ এপ্রিল) বরিশালের শিশু-আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী কাজী হুমায়ুন কবির।

দণ্ডপ্রাপ্ত আশিক আব্দুল্লাহ (২২) বরিশালের উজিরপুর উপজেলার ভরসাকাঠি গ্রামের মো. ওসমান হাওলাদারের ছেলে।

বেঞ্চ সহকারী কাজী হুমায়ুন কবির বলেন, মামলার বাদী সোবাহান পোশাকশ্রমিক, তিনি স্ত্রীকে নিয়ে চট্টগ্রামে বসবাস করতেন। তাদের ছেলে নয়ন ও মেয়ে ফারজানা ভরসাকাঠি গ্রামে দাদা-দাদির কাছে থাকতো। ২০১৯ সালের ২৭ এপ্রিল নয়ন বাড়ির পাশে ক্ষেত থেকে দাদা-দাদি ও ছোট বোনের সঙ্গে লালশাক তুলছিল।

এ সময় একটি ছেলে এসে তাকে ডেকে নিয়ে যায়। রাত ৯টার দিকেও নয়ন ফিরে না এলে আশপাশে খোঁজাখুঁজি শুরু করেন তার দাদা-দাদি। রাত ১০টার দিকে নয়নের কাছে থাকা মোবাইল নম্বর থেকে তার মায়ের নম্বরে কল আসে। অল্প বয়সী কণ্ঠের অজ্ঞাতনামা একজন ২০ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে ছেলেকে ফেরত দেওয়া হবে না বলেও হুমকি দেয়। পরে ১০ লাখ টাকায় ফেরত দেওয়ার চুক্তি হয়। নয়নের বাবা সোবাহান চট্টগ্রাম থেকে বাড়ির উদ্দেশে রওনা দেন। পরদিন ২৮ এপ্রিল সকাল ৭টায় পাশের বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠি গ্রামে সন্ধ্যা নদীতে ভাসমান অবস্থায় ছেলের লাশ পান।

এ ঘটনায় ২৮ এপ্রিল বাবুগঞ্জ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন সোবাহান হাওলাদার।

২০২২ সালের ২৯ মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এসআই গোলাম কাওসার একমাত্র আসামি আশিক আব্দুল্লাহকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বিচারক ১৭ জনের সাক্ষ্য নিয়ে আশিককে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।